১লা আগস্ট, ২০২১ ইং, রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষার্থীরা ৬ মাসের উপবৃত্তির টাকা পাচ্ছে

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের উপবৃত্তির টাকা

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: ২০২১ সালের জানুয়ারী থেকে জুন মাস পর্যন্ত সারাদেশের ২৯ হাজার ৩০১ টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৪২ লাখ ৮৪ হাজার শিক্ষার্থীকে উপবৃত্তি দেওয়া হচ্ছে। উপরোল্লিখিত এই ৬ মাসের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের উপবৃত্তি ও টিউশন ফি দেওয়া শুরু হয়েছে।

আরও পড়ুন : ৬০ হাজার ও পৌনে ৪ লাখ ভুয়া শিক্ষক : জাল সনদধারীরা এবার ধরা খাবে যেভাবে

যে কারণে সারাদেশে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত

প্রাথমিক, মাধ্যমিক ও কলেজের উপবৃত্তির টাকা বাড়ছে : আরো কিছু সুখবর

জানাগেছে, এবারে এ বাবদ বরাদ্দ হল মোট ১ হাজার ৭৮ কোটি টাকা। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের শিক্ষার্থীদের উপবৃত্তি বাবদ ৮২২ কোটি টাকা ও টিউশন ফি বাবদ ১৯৬ কোটি টাকা দেওয়া হচ্ছে।

২২ জুন, মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ৪৩ লাখ শিক্ষার্থীর উপবৃত্তি ও টিউশন ফি প্রদান উপলক্ষ্যে এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি উপবৃত্তি বিতরন কার্যক্রম উদ্ভোধন করেন। তিনি বলেন ২০২১ সালের জানুয়ারী থেকে জুন পর্যন্ত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের উপবৃত্তি ও টিউশন ফি বাবদ ১ হাজার ৭৮ কোটি টাকা দেওয়া হচ্ছে।

এছাড়া তিনি পরীক্ষা অনুষ্ঠানের বিষয়ে বলেন, এসএসসি ও এইচএসসি পরিক্ষা নিয়ে সিদ্ধান্ত শীঘ্রই জানিয়ে দেওয়া হবে। শিক্ষামন্ত্রীর ভাষ্যমতে ’আমরা জানি এসএসসি এইচএসসি পরিক্ষা নিয়ে শিক্ষার্থীরা খুবই উদ্বিগ্ন। বেশি দিন আর অপেক্ষা করতে হবে না। আমরা দ্রুতই এবিষয়ে সিদ্ধান্ত জানিয়ে দিবো।

এখানে উল্লেখ্য, গত বছরের ১৭ মার্চ থেকে ১৫ মাসের বেশি সময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এবারের এসএসসি ও এইচএসসি পরিক্ষা হবে কিনা সেটা নিয়ে ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা দুঃশ্চিন্তায় দিনাতিপাত করছেন। এবিষয়ে যদিও শিক্ষামন্ত্রী ও ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান জানিয়েছিলেন এবার আর অটোপাশ দেওয়া হবে না। কিন্তু পরঅবর্তিতে আবার শিক্ষামন্ত্রী বলেন করোনার কারনে পরিক্ষা নেওয়া সম্ভব না হলে বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন করা হবে। তাই পরিক্ষা দুটি নিয়ে এখনো ধোয়াশা রয়েই গেছে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন