নগদে যারা উপবৃত্তি বা জামা জুতার টাকা পায়নি : তাদের যা করতে হবে

ডিবি ডেস্ক :: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ২০২১ সালের কিট এলাউন্স বা জামা-জুতা-ব্যাগ কেনার টাকা বিতরণ করছে ‘নগদ’। এই টাকা এখনো যে সকল ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের মোবাইলে যায় নি, তারা অনেকটা হতাশার মধ্যে আছেন। তাদের জন্য নগদ এক বিজ্ঞপ্তি অঅভিভাবকদের আশ্বস্ত করেছে।

তারা উপবৃত্তির টাকা বিতরণ প্রসংঙ্গে অভিভাবকদের জানিয়েছে যে, জুলাই থেকে ডিসেম্বর ২০২০ এবং জানুয়ারী থেকে জুন
২০২১ এর শিক্ষার্থীদের Kit Allowance এর টাকা বিতরণ চলমান আছে।

পর্যায়ক্রমে নগদ পাের্টালে এন্ট্রি করা সকল অভিভাবকদের মােবাইল নম্বরে উপবৃত্তির টাকা পৌঁছে যাবে।

নগদ জানিয়েছে বাংলাদেশ ব্যাংক EFTN এর মাধ্যমে ও G2P পদ্ধতিতে সরাসরি অভিভাবকদের মােবাইল নম্বরে টাকা প্রেরণ করছে। উপবৃত্তির এই টাকা বিতরণ শেষ না হওয়া পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অভিভাবকগণদের অপেক্ষা করার জন্য অনুরােধ করেছে।

এছাড়া তারা জানিয়েছে, প্রধান শিক্ষকরা তাদের পাের্টালে Payment History তে গিয়ে অভিভাবকদের মােবাইল নম্বর দিয়ে চেক করতে পারবে কারা উপবৃত্তির টাকা পেয়েছে ও কারা পায়নি। কোন অভিভাবক উপবৃত্তির টাকা না পেয়ে থাকলে তাদেরকে অপেক্ষা করতে বলেছে নগদ।

আরও পড়ুন : মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষার্থীরা ৬ মাসের উপবৃত্তির টাকা পাচ্ছে

৬০ হাজার ও পৌনে ৪ লাখ ভুয়া শিক্ষক : জাল সনদধারীরা এবার ধরা খাবে যেভাবে

শিক্ষকদের টাইমস্কেলে হয়রানির অভিযোগ পাওয়া গেলে তাকে সরিয়ে নেওয়া হবে

যে কারণে সারাদেশে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত

উল্লেখ্য, শিক্ষার্থীদের কিট এলাউন্স এর টাকা দেশের প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অনেকে পেয়েছে অনেকের মোবাইলে এখনো যায় নি। এটা নিয়ে প্রধান শিক্ষকদের উপর চাপ সৃষ্টি হয়েছে। অনেক অভিভাবক মনে করছেন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা হয়ত নগদ পোর্টালে তাদের নাম পাঠান নি। ঠিক সে সকল অভিভাবকদের অপেক্ষা করতে বলেছে নগদ।

ডিবি আর আর।

Leave a Comment