১লা আগস্ট, ২০২১ ইং, রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

প্রাথমিকের ওয়ার্কশীট বিতরণ কার্যক্রম স্থগিত : ১৩ সংগঠনের ১২৫ দাবি উত্থাপন

প্রাথমিক শিক্ষকের ওয়ার্কশীট বিতরণ

ডিবি ডেস্ক :: দেশের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বাড়ি বাড়ি যেয়ে ওয়ার্কশীট বিতরণ কার্যক্রম এই উর্ধমুখি করোনা পরিস্থিতিতে বন্ধ রাখতে বলেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মোহাম্মদ হাসিবুল আলম। তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আজকের শিক্ষক সমিতির নেতৃবৃন্দদের সাথে নিয়ে অনুষ্ঠিত ভার্চুয়াল মিটিং এমন বক্তব্য প্রদান করেন।

এছাড়া আজকের ভার্চুয়াল মিটিং প্রাথমিক ও গণশিক্ষা সচিব স্বাস্থ‌্যবি‌ধি মে‌নে কাজ করার তা‌গিদ আ‌রোপ ক‌রে‌ন। তিনি জীব‌নের ঝুঁকি নি‌য়ে কাজ না কর‌ার জন্য গুরুত্বারোপ করেন।

২৬ জুন শনিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ভার্চূয়াল সভায় শিক্ষক সমিতির প্রায় সকল সমিতির নেতৃবৃন্দদের উপস্থিতি ও দাবীর মুখে তিনি বলেন, করোনাকালীন সময়ে ওয়ার্কশীট বিতরণ ও স্কুলে যাওয়া নিয়ে কোন জোর জবরদস্তি নেই। বিষয়টির সত্যতা ‘দৈনিক বিদ্যালয়’ কে নিশ্চিত করেছেন বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি মো. বদরুল আলম। তিনি আজকের ভার্চুয়াল মিটিংএ উপস্থিতিদের মধ্যে একজন। এছাড়া ওয়ার্কশীট কার্যক্রম স্থগিত সম্পর্কে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সিনিয়র সহ সভাপতি মো. নুরুল ইসলাম ও তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমের পেইজ বিষয়টি নিশ্চিত করেছে।

ভার্চূয়াল সভাটিতে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, মন্ত্রণালয়ের সচিব গোলাম মো. হাসিবুল আলম, অতিরিক্ত সচিব রতন কুমার পণ্ডিত, ডিপিই মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম, সকল বিভাগীয় উপ পরিচালক, সকল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এবং বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতিসহ ১৩ টি শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দ।

সভায় ডিপিএড প্রশিক্ষণের কারণে শিক্ষকদের বেতন না কমার বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের সাথে আলাপ হয়েছে বলে জানানো হয়। এছাড়াও ডিপিএড প্রশিক্ষণার্থীদের সন্মানী, পদোন্নতিসহ শিক্ষক নেতৃবৃন্দের পক্ষ থেকে দাবীকৃত বিষয়গুলো দ্রুত নিষ্পত্তির ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সভায় জানানো হয়।

উক্ত ভার্চুয়াল মিটিং এ প্রাথমিক বিদ্যালয়ের ১৩ টি শিক্ষক সমিতির কেন্দ্রীয় নেতৃবৃন্দ মোট ১২৫ টি দাবী উপস্থাপন করেন। যা প্রায় সবই অ‌ভিন্ন ও শিক্ষকদের বেতন সম্পর্কিত।

উক্ত মিটিং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ডিজি আলমগীর মুহম্মদ মুনসুরুল আলম ডি‌পিএড কর‌লে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন ক‌মে যাওয়ার বিষয় প্রাগমন্ত্রনালয় অর্থ স‌চি‌ব ম‌হোদ‌য়ের সা‌থে আলোচনা করেছেন বলে জানান এবং বেতন কম‌বে না ব‌লে আশ্বস্ত ক‌রেন।

ডি‌জি ব‌লে‌ন, দাবীগু‌লো আন্ত‌রিকতার স‌হিত বি‌শ্লেষণ ক‌রে দাবীগু‌লো কনস‌্যু‌লেট ক‌রে যেগু‌লো পূরণ করার সেগু‌লো ব‌্যবস্থা নিবেন।

শিক্ষকদের বেতন বিভিন্ন দাবি উত্থাপিত হলে জবাবে স‌চিব গোলাম মোহাম্মদ হাসিবুল আলম ব‌লে‌ন, “শিক্ষক‌দের দাবীগু‌লো স‌চিব আমার হৃদ‌য়ে বার বার নাড়া দেয়। শিক্ষক‌দের দাবী নয় এ‌টি মন্ত্রনাল‌য়ের কাজ।”

স‌চিব শিক্ষকদের উত্থাপিত দাবীগু‌লো লাল ও কা‌লো কা‌লিতে লি‌পিবদ্ধ ও চিহ্নিত ক‌রে‌ন। তিনি কোমলপ্রাণ শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের আন্তরিক হতে আহবান জানান।

সুপার নিউমারারি’ পদোন্নতি চান প্রাথমিকের সহকারী শিক্ষকরা : সুপার নিউমারারি কী?

নগদে যারা উপবৃত্তি বা জামা জুতার টাকা পায়নি : তাদের যা করতে হবে

৬০ হাজার ও পৌনে ৪ লাখ ভুয়া শিক্ষক : জাল সনদধারীরা এবার ধরা খাবে যেভাবে

ভার্চ্যুয়াল মিটিং এ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ও অধিদপ্তর মহা পরিচালক বিশেষ কারণে প্রাথমিক শিক্ষকদের সংগঠন কমা‌নোর ও জোরা‌লো তা‌গিদ আ‌রোপ ক‌রে‌ন।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন