২৩শে অক্টোবর, ২০২১ ইং, শনিবার, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানে ফের ছুটি বাড়লো ৩১ তারিখ পর্যন্ত

শিক্ষা মন্ত্রণালয় বাংলাদেশ

ডিবি ডেস্ক :: দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসাগুলোর ছুটি আগামী ৩১ জুলাই পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

গত বছরের ১৭ মার্চ থেকে এ পর্যন্ত করোনাভাইরাস মহামারির মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি ১৮তম দফায় বাড়িয়ে সর্বশেষ ৩১ জুলাই ২০২১ পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

২৯ জুন, মঙ্গলবার শিক্ষামন্ত্রীর দপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সেই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় লকডাউন কার্যকর রয়েছে। শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্হ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তা বিবেচনায় এবং কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যার ফলে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসাগুলোর ছুটি আগামী ৩১ জুলাই পর্যন্ত থাকবে।

উল্লেখ্য, মাধ্যমিকের ছুটি বাড়লেই প্রাথমিক বিদ্যালয় সমুহের ছুটি এই করোনা কালীন সময়ে বাড়ছে। এছাড়া করোনা ভাইরাস মহামারি কালীন সময়ে জাতীয় পরামর্শক কমিটির সুপারিশ ক্রমেই শিক্ষা মন্ত্রণালয় ছুটি বিষয়ক সিদ্ধান্ত নিতে দেখা যাচ্ছে। জানা যায়, জাতীয় পরামর্শক কমিটির একটি সুপারিশ হল সংক্রমণের হার ৫% এ নেমে না আসলে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে না। যদি পরিস্থিতি বিবেচনায় যে কোন সিদ্ধান্তে আসতে পারে সরকার। অন্যদিকে এই পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাবনাকে নাকচ করে দিয়েছেন শিক্ষামন্ত্রী।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন