২৩শে অক্টোবর, ২০২১ ইং, শনিবার, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রাথমিকের যে তথ্য পূরণের সময় বেড়েছে

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

ডিবি ডেস্ক :: দেশের প্রাথমিক বিদ্যালয় সমুহের ’বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি’ বা এপিএসি-২০২১এর অনলাইন সফটওয়ারে তথ্য এন্ট্রি ও অনুমোদনের সময় বাড়িয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ৩০ জুন, বুধবার স্বাক্ষরিত প্রাথমিক শিক্ষা অধিদফতরের অফিস আদেশটি প্রকাশিত হয়।

যাতে বলা হয়, বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি বা ‘এপিএসি-২০২১’ এর আওতায় যাবতীয় তথ্য বিদ্যমান অনলাইন সফটওয়ারে মাঠ পর্যায় থেকে এন্ট্রি ও অনুমোদনের কার্যক্রম চলমান আছে।

এই কার্যক্রমটি সম্পন্ন করার জন্য ৩০ জুন পর্যন্ত সময়ের বাধ্যবাধকতা ছিলো। কিন্তু সফটওয়ারটি কেনিক্যাল সমস্যা ও দুর্গম এলাকায় নেটওয়ার্ক ধীরগতি সম্পন্ন হওয়ায় আগের নির্ধারিত সময়সীমা বাড়ানো হলো।

এই শুমারির কার্যক্রম আগামী ১৫ জুলাইয়ের মধ্যে উপজেলা/থাকার প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, কম্পিউটার অপারেটর ও ডাটা এন্ট্রি অপারেটর এপ্রিসি তথ্য সংগ্রহ ফরম পূরণ ও সফটওয়ারে এন্ট্রি দিতে হবে।

এই এন্ট্রিকৃত তথ্য উপজেলা/থানার সহকারী শিক্ষা অফিসাররা আগামী ১৬ জুলাই থেকে ২০ জুলাই পর্যন্ত যাচাই-বাছাই করবেন এবং উপজেলা/থানা শিক্ষা অফিসাররা ২১ জুলাই তারিখ থেকে ২৭ জুলাই তারিখ পর্যন্ত সফটওয়ারে এন্ট্রি করা তথ্য নমুনাভিত্তিক ভেলিডেশন ও অনুমোদন দেবেন।

উল্লেখ্য, সকল উপজেলা/থানা থেকে আগামী ২৭ জুলাইয়ের মধ্যে শতভাগ বিদ্যালয়ের এন্ট্রি ও অনুমোদন করা হয়েছে কিনা তার লিখিত প্রতিবেদন প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরীবিক্ষণ ও মূল্যায়ন বিভাগের পরিচালক [email protected] বরাবর পাঠাতে হবে।

এই সময়সীমা আর কোনওভাবেই বাড়ানো হবে না। সেজন্য নির্দিষ্ট সময়সীমার মধ্যে যাবতীয় কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য অনুরোধ করা হয়েছে। এছাড়া এপিএসসি ডাটা এন্ট্রি ও সফটওয়ারে যেকোনও সমস্যার জন্য গত ৩১ মে জারি করা অফিস আদেশ অনুযায়ী বিভাগীয় নির্ধারিত দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

আরও পড়ুন ও শেয়ার করুন: শিক্ষাপ্রতিষ্ঠানে পূনরায় সভাপতি হতে সংসদ সদস্যদের আপিল

চাকুরীজীবীদের এ মাসে ইনক্রিমেন্ট পেয়ে বেতন কত হল দেখে নিন

উপবৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের তালিকা ডাউনলোড করার পদ্ধতি

শিক্ষকদের উন্নীত স্কেলে নিজেই যেভাবে আইবাস++ এ বেতন ফিক্সেশন করবেন

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন