২রা আগস্ট, ২০২১ ইং, সোমবার, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

শিক্ষকদের এ মাসের বেতন ছাড় হয়েছে, তবে….

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

ডিবি ডেস্ক :: দেশের বেসরকারি স্কুল ও কলেজের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারিদের বেতন ভাতার সরকারি অংশের টাকা প্রতি মাসের ১ বা ২ তারিখের মধ্যে ছাড় করে থাকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর-মাউশি। কিন্তু এমাসে বা চলতি জুলাই মাসের ৫ তারিখ হলেও এ বিষয়ে কোনো বিজ্ঞপ্তি প্রকাশ করেনি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরটি। দেশের চলমান সরকারি বিধি-নিষেধ থাকায় জুলাই মাসে অনেক শিক্ষক এ নিয়ে দুঃচিন্তায় আছেন বলে জানা গেছে।

এমাসের বেতন ছাড়ের বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (বিদ্যালয়) মো. বেলাল হোসাইন জানিয়েছেন, বেতন ছাড়ে কোনো আর্থিক সমস্যা নেই। টাকা ইতোমধ্যে ছাড় হয়েছে তবে ব্যাংকিং ট্রানজেকশন না হওয়ায় এখনো শিক্ষকদের একাউন্টে বেতন যায়নি। তিনি বলেন, জুন ক্লোজিংয়ের কারণে এমন হয়ে থাকতে পারে। দু-একদিনের মধ্যেই শিক্ষকদের একাউন্টে বেতন পৌছে যাবে।

স্থগিত থাকা মাদ্রাসার সহকারী গ্রন্থাগারিক ও গ্রন্থাগারিক পদে নিয়োগ সিদ্ধান্ত দ্রুতই

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না ২ টি কারণে

সারাদেশে প্রাথমিক শিক্ষকদের একটি মাত্র সংগঠন রাখতে যে উদ্যোগ নিচ্ছে মন্ত্রণালয়

চাকুরীজীবীদের এ মাসে ইনক্রিমেন্ট পেয়ে বেতন কত হল দেখে নিন

উল্লেখ্য, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরাধীন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারিদের বেতনভাতা বণ্টনকারী অগ্রণী ও রূপালী ব্যাংক প্রধান কার্যালয়ে এবং জনতা ও সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ে হস্তান্তর করা হয় বলে জানায় অধিদপ্তর।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন