১লা আগস্ট, ২০২১ ইং, রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

সরকারি চাকরিজীবীদের যে বিষয়ে সতর্ক করল সরকার

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

ডিবি ডেস্ক :: ৪ জুলাই, রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এক অফিস আদেশ জারি করেছে। যাতে সরকারি প্রতিষ্ঠানে চাকুরিরতদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নির্দেশিকা যথাযথ অনুসরণ করা হচ্ছে কিনা তা মনিটরিং করতে কমিটি করেছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. এনামুল হক স্বাক্ষরিত সেই আদেশে বলা হয়েছে, সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নির্দেশিকা, ২০১৯ (পরিমার্জিত সংস্করণ) অনুসরণ করার জন্য বিধি-৪ শাখার পরিপত্র ২০২০ সালের ৭ মে আদেশ জারি করা হয়। সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা সেই নির্দেশনাগুলো বাস্তবায়ন করছেন কিনা তা পর্যালোচনা করতে ৫ সদস্যের একটি কমিটি করা হয়েছে।

যে কমিটির সভাপতি হয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রশাসন অধিশাখার যুগ্ম-সচিব মো. আবুল হাছনাত হুমায়ুন কবীর। এছাড়াও সদস্য হিসেবে আরও তিনজনকে রাখা হয়েছে। যারা হলেনঃ জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম, এএসএম মুস্তাফিজুর রহমান, ও খালিদ মেহেদী হাসান। সেই কমিটিতে সদস্য সচিব করা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আব্দুস সালাম চৌধুরীকে।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরে চাকরি

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না ২ টি কারণে

সারাদেশে প্রাথমিক শিক্ষকদের একটি মাত্র সংগঠন রাখতে যে উদ্যোগ নিচ্ছে মন্ত্রণালয়

উল্লেখ্য, উক্ত কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, কমিটি বিধি-৪ শাখার ৭ মে ২০২০ তারিখের পরিপত্র যথাযথভাবে বাস্তবায়ন হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ ও পর্যালোচনা করবে এবং কোনও কর্মকর্তা কর্মচারী নির্দেশনা অমান্য করলে তা পর্যালোচনা করে তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করতে হবে।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন