২৩শে অক্টোবর, ২০২১ ইং, শনিবার, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

এনটিআরসিএ (NTRCA) শিক্ষক নিয়েগের ফল প্রকাশ, ফলাফল জানুন এখানে

এনটিআরসিএ NTRCA শিক্ষক নিয়োগের ফলাফল

ডিবি ডেস্ক :: অবশেষে ১৫ জুলাই রাত ১০টার কিছু আগে শিক্ষক নিয়োগ প্রত্যাশীদের ফল প্রকাশ করেছে এনটিআরসিএ। শিক্ষক নিয়োগে যারা নিয়োগ প্রাপ্ত হতে সুপারিশকৃত হয়েছেন তাদের মোবাইলে ফলাফল মিলেছে। দীর্ঘ প্রতিক্ষার অবসানে ঈদের আগেই খুশির বার্তা পেয়েছেন তারা।

বৃহস্পতিবার রাত পৌনে ১০টায় এনটিআরসিএ ওয়েবসাইটে ব্যাচ ও নম্বর দিয়ে এই ফলাফল দেখা যাচ্ছে। যারফলে ৫১ হাজার চাকরি প্রত্যাশীদের বেকারত্ব নামক অভিশাপ থেকে মুক্তি মিলেছে।

আজকের এই ফলাফল প্রকাশ বিষয়ে জানতে চাইলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ড. এ টি এম মাহবুব-উল করিম জানান, যার সুপারিশপ্রাপ্ত হয়েছেন তাদের মোবাইলে আজ এসএমএস না গেলেও আগামীকাল থেকে যাওয়া শুরু করবে। এ বিষয়ে টেলিটকের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। প্রথমে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের চাকরি প্রত্যাশিদের এসএমএস যাবে, তারপর এসএমএস যাবে নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের।

এর আগে ফলাফল নিয়ে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ বিষয়ে কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি জানিয়েছিলেন, আজ সন্ধ্যা থেকে প্রার্থীরা টেলিটকের এসএমসের মাধ্যমে ফল পাবেন এবং এনটিআরসিএর ওয়েবসাইটেও ফল প্রকাশ করা হবে।

দীপু মনি আরো জানান, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগ দিতে আবেদন প্রক্রিয়া শেষ করা হলেও আদালতে মামলার কারণে আবেদনকারীদের ফলাফল এত দিন প্রকাশ করা সম্ভব হয়নি। তিনি বলেন, আদালতের নির্দেশনা মোতাবেক ৫১ হাজার ৭৬১টি পদে নিয়োগ দেয়া হবে।

এখানে উল্লেখ্য, শিক্ষক নিবন্ধনের ১ থেকে ১২তম পর্যন্ত পাস করেও চাকরি না পাওয়া ২ হাজার ৫০০ জনকে শিক্ষক হিসেবে নিয়োগ দিতে এনটিআরসিএকে সুপারিশ করে রায় দিয়েছিল হাইকোর্ট। যে রায় ২৮ জুন বাতিল করে দেয় আপিল বিভাগ।

এখানে আরও উল্লেখ্য, চলতি বছরের ৩০ মার্চ তৃতীয় ধাপে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ৫৪ হাজার ৩০৪ শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ।

এছাড়া গণবিজ্ঞপ্তি অনুযায়ী, ৫৪ হাজার ৩০৪টি শূন্যপদের মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ১০১টি পদ রয়েছে। এর মধ্যে এমপিওভুক্ত পদ ২৬ হাজার ৮৩৮টি। মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে মোট শূন্যপদ ২০ হাজার ৯৯৬টি। এর মধ্যে ১৯ হাজার ১৫৪টি এমপিওভুক্ত। আর ২ হাজার ২০৭টি এমপিও পদে রিট মামলায় অংশগ্রহণদের জন্য সংরক্ষিত রাখা হয়।

এনটিআরসিএ শিক্ষক নিয়োগ ফলাফল দেখা যাবে এখানেঃ

এনটিআরসিএ কর্তৃক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়ােগের জন্য সুপারিশকরণের লক্ষ্যে ৩য় (তৃতীয়) নিয়ােগ চক্রের ফলাফল নিয়ে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে গণ বিজ্ঞপ্তি মােতাবেক এনটিআরসিএ কর্তৃক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে এমপিও এবং নন-এমপিও পদে শিক্ষক নিয়ােগের জন্য ৩য় নিয়ােগ চক্রের ফলাফল প্রকাশ করা হয়েছে।

ফলাফলের জানার লিংক হলঃ

www.ntrca.gov.bd এবং http://ngi.teletalk.com

এখানে চাপ দিয়ে রেজাল্ট দেখুনঃ

http://103.230.104.210:8088/ntrca/c3/app/getres.html?fbclid=IwAR2o9CnIYhaF9XEw4m-QTn8UuokVn3bFjlOzgx5GSR4RnVNXDJxMAIM8N7U

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন