২২শে অক্টোবর, ২০২১ ইং, শুক্রবার, ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ষষ্ঠ থেকে নবম শ্রেণির এ্যাসাইনমেন্ট : দশম সপ্তাহ

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সরকারি-বেসরকারি নিম্ন মাধ্যমিক মাধ্যমিক বিদ্যালয় অধ্যায়নরত ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি ১০ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১ স্থগিত থাকার পর আবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে প্রকাশিত হয়েছে।

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক প্রণীত ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণীর সংক্ষিপ্ত সিলেবাস এর আলোকে প্রণীত ১০ম সপ্তাহের এসাইনমেন্ট দৈনিক বিদ্যালয়, শিক্ষা বিষয়ক অনলাইন পোর্টালের পাঠকদের জন্য প্রকাশ করা হলো।

৬ষ্ঠ শ্রেণি ১০ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট, ৭ম শ্রেণি ১০ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট, ৮ম শ্রেণি ১০ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ও ৯ম শ্রেণি ১০ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১ ডাউনলোড করার জন্য এই পোস্টটির শেষে ডাউনলোড বাটনে ক্লিক করতে হবে।

এখানে বিশেষভাবে উল্লেখ্য, মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের পূর্বের ন্যায় অ্যাসাইনমেন্ট সমূহ সংগ্রহ করে যথাযথ নিয়ম অনুসরণ করে এই ১০ম সপ্তাহের এসাইনমেন্ট সমূহ ডাউনলোড করে অথবা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সংগ্রহ করে মূল্যায়ন অনুযায়ী এসাইনমেন্ট সম্পন্ন করে সংশ্লিষ্ট বিষয়ের নির্ধারিত শিক্ষকের কাছে জমা প্রদান করতে হবে।

এরপর স্ব-স্ব শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষক মন্ডলী অ্যাসাইনমেন্ট বিতরণ,  গ্রহণ ও মূল্যায়ন এর নির্ধারিত ছক অনুযায়ী দশম সপ্তাহের ষপ্পপ্পষ্ঠ থেকে নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমূহ বিতরণ করে তা গ্রহণ এবং তারপর মূল্যায়ন করে বিদ্যালয়ের তথ্য সংরক্ষণ করবেন।

এবিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ (দশম সপ্তাহের জন্য) প্রেরণ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে,

শিক্ষার্থীকে শিক্ষা ব্যবস্থার সাথে সম্পৃক্ত রাখতে ২০২০ শিক্ষাবর্ষের ন্যায় ২০২১ শিক্ষাবর্ষের এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ নির্ধারণ করা হয়েছে।

মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য নির্ধারণকৃত দশম সপ্তাহের এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ প্রেরণ করা হলাে। এমতাবস্থায়, ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির দশম সপ্তাহের এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ সকল শিক্ষার্থীদের প্রদান ও গ্রহণের ক্ষেত্রে সরকার কর্তৃক ঘােষিত স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধি-নিষেধ যথাযথভাবে অনুসরণপূর্বক প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

ডাউনলোড করুন: ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির এ্যাসাইনমেন্ট : দশম সপ্তাহ

আরও পড়ুনঃ

২০২১ সালের এসএসসি এইচএসসি পরীক্ষা সম্পর্কে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী

শিক্ষার্থীদের ল্যাপটপ, মোবাইল, কম্পিউটার, ট্যাব কেনার জন্য টাকা বাড়িয়েছে সরকার

শিক্ষকরা শতভাগ বোনাস না পেলে প্রেসক্লাবে মোরগ কুরবানির ঘোষণা

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন