৫০ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি শীঘ্রই

নিয়োগ

ডিবি আর আর :: দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষক নিয়োগের জন্য আবারো দ্রুত আসছে নিয়োগ বিজ্ঞপ্তি। এবারের বিজ্ঞপ্তিতে ৫০ হাজার পদে শিক্ষক নিয়োগের কথা রয়েছে। তবে এই পদের সংখ্যা আরো বাড়তে পারে।

জানা গেছে, আসন্ন শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিটি চতুর্থ গণবিজ্ঞপ্তি নামে পরিচিত হবে। এরই মধ্যে ৪র্থ নিয়োগের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি তৈরির কার্যক্রম শুরু করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ বা এনটিআরসিএ।

এবিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ সচিব ড. এ টি এম মাহবুব-উল করিম জানান, আশা করছি আগামী তিন মাসের মধ্যে চতুর্থ গণ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা যাবে। তিনি জানান, ইতোমধ্যে আমরা এ বিষয়ে যাবতীয় কার্যক্রম শুরু করে দিয়েছি।

তিনি আরও জানান, তৃতীয় গণ নিয়োগ বিজ্ঞপ্তিতে ৮৪৪৮টি পদে কোনো আবেদন না পাওয়ায় এবং ৬৭৭৭টি মহিলা কোটা পদে মহিলা প্রার্থী না পাওয়ায় মোট ১৫৩২৫টি পদে ফলাফল দেয়া সম্ভব হয়নি। এসকল পদগুলোতে চতুর্থ গণ নিয়োগ বিজ্ঞপ্তিতে যোগ করা হবে। তিনি আরও বলেন, এখন পর্যন্ত আমরা প্রায় ৩৫ হাজার শূন্য পদের চাহিদা পেয়েছি। সবমিলিয়ে আবারো অর্ধ লাখ শূন্য পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেয়া হবে বলে আশা করেন তিনি। তবে তিনি এবিষয়ে পদের সংখ্যা নিশ্চিত কত হবে তা পরিষ্কার করে বলেন নি।

উল্লেখ্য, এর আগে গত ১৫ জুলাই রাতে তৃতীয় গণ নিয়োগ বিজ্ঞপ্তির ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ বা এনটিআরসিএ। সেই নিয়োগে বা তৃতীয় গণ নিয়োগ বিজ্ঞপ্তি থেকে এমপিওভুক্ত প্রতিষ্ঠানে ৩৪ হাজার ৬১০ জন ও ননএমপিভুক্ত প্রতিষ্ঠানে ৩ হাজার ৬৭৬ জনকে প্রাথমিক ভাবে সুপারিশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ।

ডিবি আর আর।

READ MORE  চাকুরীতে নিয়োগ পরীক্ষা আবার অনুষ্ঠিত হতে যাচ্ছে : প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা কবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *