২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং, মঙ্গলবার, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

৭ আগষ্ট থেকে শিক্ষকদের দায়িত্ব পালন শুরু

ডিবি ডেস্ক :: দেশে আগামী ৭ই আগষ্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত করোনা সংক্রমণ প্রতিরোধে শুরু হতে যাচ্ছে গণটিকা কর্মসূচি। সরকারের এই কোভিড-১৯ টিকাদান কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মীকে সহযোগিতা দিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নির্দেশ দেওয়া হয়েছে।

৪ আগষ্ট, বুধবার দুপুরে প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (প্রশাসন) মো. মিজানুর রহমান জানান, দেশের সকল প্রাথমিক শিক্ষকদের সরকারের এই কাজে সহায়তা করার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা যাতে সরকারের গণটিকা কর্মসূচিতে স্বাস্থ্যকর্মীদের সহযোগিতা করেন সে লক্ষ্যে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতোমধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন বিভাগীয় পর্যায়ের উপপরিচালকদের সরকারের এই কর্মসূচি বাস্তবায়নের জন্য নির্দেশনা ও পাঠানো হয়েছে।

সেই নির্দেশনায় বলা হয়েছে, বর্তমান করোনা মহামারি প্রতিরোধে সরকার আগামী ৭ থেকে ১২ আগস্ট গণটিকা কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ সরকারের এই কর্মসূচি বাস্তবায়নে মাঠ পর্যায়ে স্বাস্থ্যকর্মীর সঙ্গে যৌথভাবে টিকা নিবন্ধন কার্যক্রমে সহায়তার জন্য প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সম্পৃক্ত করতে বিভাগীয় উপ-পরিচালকদের নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও পড়ুন : করোনায় মৃত্যু স্ত্রীকে এম্বুল্যান্সে বসে দেখলেন স্বামী : হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা

বুস্টার ডোজ নিয়েও করোনায় শিক্ষকের মৃত্যু

নির্বাচনী দায়িত্ব পালন করতে যেয়ে করোনায় প্রাণ হারালো ৭০০ শিক্ষক

এবার শিক্ষকদের জন্য চালু হচ্ছে অনলাইন ভিত্তিক এসিআর

উল্লেখ্য, ৩ আগষ্ট, মঙ্গলবার করোনার এই গণ টিকাদান কর্মসূচি সম্পর্কে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, আগামী ১১ আগস্টের পর ভ্যাকসিন ছাড়া কেউ মুভমেন্ট করলে তাদের শাস্তির মুখোমুখি হতে হবে। তিনি বলেন, সকলকে অবশ্যই ভ্যাকসিন নিতে হবে। এতে মোট ১৪ হাজার কেন্দ্র থেকে ভ্যাকসিন দেওয়া হবে। এবিষয়ে আইন না করলেও অধ্যাদেশ জারি করে হলেও শাস্তি দেওয়ার ক্ষমতা দেওয়া হবে।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন