৫ই জুলাই, ২০২২ ইং, মঙ্গলবার, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের টিকা নিতে ৪ নির্দেশনা মন্ত্রণালয়ের

করোনার ভ্যাক্সিন কোভ্যাক্সিন ও কোভিশিল্ড

নিজস্ব প্রতিবেদক :: এবার দেশের শিক্ষার্থী যারা ১৮ বছর এবং এর বেশি বয়সী সে সকল শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়ার ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি ও প্রকাশ করেছে।

যে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ এর বিস্তার রোধে মাধ্যমিক স্তরের ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের টিকা গ্রহণ ও অন্যদের টিকা নিতে উদ্বুদ্ধ করতে দায়িত্ব পালনের অনুরোধ করা হলো।

এছাড়া সেই বিজ্ঞপ্তির নির্দেশনা সমুহ হলোঃ

# শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ১৮ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী টিকা গ্রহণের বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণকে উদ্বুদ্ধ করতে হবে।

# এছাড়া মাধ্যমিক স্তরের ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন বিভাগীয়, জেলা, উপজেলা পর্যায়ের দপ্তর, সংস্থা, প্রতিষ্ঠান প্রধানগণ নিজ নিজ দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ তাদের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে হবে।

# নিজ নিজ বিদ্যালয়ের শিক্ষকদের অনলাইনে বা ভার্চ্যুয়াল ক্লাসে শিক্ষার্থীদের এবং তাদের পরিবারের সদস্যদের স্বাস্থ্যবিধি মানা সহ করোনার টিকা নিতে উদ্বুদ্ধ করতে হবে।

# দেশের সকল দপ্তর বা সংস্থার সকল কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা ভ্যাকসিন গ্রহণের বিষয়ে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে এবং স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করতে হবে।

আরও পড়ুন : ৭ আগষ্ট থেকে শিক্ষকদের দায়িত্ব পালন শুরু

এবার শিক্ষকদের জন্য চালু হচ্ছে অনলাইন ভিত্তিক এসিআর

উল্লেখ্য, বর্তমান করোনা মহামারি প্রতিরোধে সরকার আগামী ৭ থেকে ১২ আগস্ট গণটিকা কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়া আগামী ১১ আগস্টের পর ভ্যাকসিন ছাড়া কেউ মুভমেন্ট করলে তাদের শাস্তির মুখোমুখি হতে হবে।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন