ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের টিকা নিতে ৪ নির্দেশনা মন্ত্রণালয়ের

নিজস্ব প্রতিবেদক :: এবার দেশের শিক্ষার্থী যারা ১৮ বছর এবং এর বেশি বয়সী সে সকল শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়ার ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি ও প্রকাশ করেছে।

যে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ এর বিস্তার রোধে মাধ্যমিক স্তরের ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের টিকা গ্রহণ ও অন্যদের টিকা নিতে উদ্বুদ্ধ করতে দায়িত্ব পালনের অনুরোধ করা হলো।

এছাড়া সেই বিজ্ঞপ্তির নির্দেশনা সমুহ হলোঃ

# শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ১৮ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী টিকা গ্রহণের বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণকে উদ্বুদ্ধ করতে হবে।

# এছাড়া মাধ্যমিক স্তরের ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন বিভাগীয়, জেলা, উপজেলা পর্যায়ের দপ্তর, সংস্থা, প্রতিষ্ঠান প্রধানগণ নিজ নিজ দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ তাদের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের টিকা গ্রহণে উদ্বুদ্ধ করতে হবে।

# নিজ নিজ বিদ্যালয়ের শিক্ষকদের অনলাইনে বা ভার্চ্যুয়াল ক্লাসে শিক্ষার্থীদের এবং তাদের পরিবারের সদস্যদের স্বাস্থ্যবিধি মানা সহ করোনার টিকা নিতে উদ্বুদ্ধ করতে হবে।

# দেশের সকল দপ্তর বা সংস্থার সকল কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা ভ্যাকসিন গ্রহণের বিষয়ে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে এবং স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করতে হবে।

আরও পড়ুন : ৭ আগষ্ট থেকে শিক্ষকদের দায়িত্ব পালন শুরু

এবার শিক্ষকদের জন্য চালু হচ্ছে অনলাইন ভিত্তিক এসিআর

উল্লেখ্য, বর্তমান করোনা মহামারি প্রতিরোধে সরকার আগামী ৭ থেকে ১২ আগস্ট গণটিকা কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়া আগামী ১১ আগস্টের পর ভ্যাকসিন ছাড়া কেউ মুভমেন্ট করলে তাদের শাস্তির মুখোমুখি হতে হবে।

ডিবি আর আর।

READ MORE  রমজানে সপ্তাহে ২ দিন ছুটি ঘোষণা শিক্ষা প্রতিষ্ঠানে : প্রাথমিকে 'না'

Leave a Comment