২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং, মঙ্গলবার, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

নভেম্বরের মাঝামাঝি ও ডিসেম্বরের শুরুতে এসএসসি ও এইচএসসি সমমান পরীক্ষা

এসএসসি ও এইচএসসি সমমান পরীক্ষার সময়

নিজস্ব প্রতিবেদক :: ১২ আগস্ট, বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, চলতি সনের এসএসসি ও সমমান আগামী নভেম্বর মাসের মাঝামাঝি এবং এইচএসসি ও সমমান পরীক্ষা ডিসেম্বর মাসের শুরুতে নেওয়া হবে।

আরও পড়ুনঃ মাধ্যমিকের শিক্ষার্থীদের জন্য সরকার কন্টেন্ট ক্রয় করছে

শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস যেভাবে পালন করতে হবে

তিনি আরও বলেন, আশা করছি এসএসসি নভেম্বরের মাঝামাঝি এবং এইচএসসি ডিসেম্বরের শুরুতে নিতে পারবো আমরা। তিনি জানান, পরীক্ষা নিতে আমাদের স্বাভাবিক প্রস্তুতি আছে। ছাত্র-ছাত্রীদের যে সংক্ষিপ্ত সিলেবাস দেওয়া হয়েছে সেই সংক্ষিপ্ত সিলবাসেই পরীক্ষা নেওয়া হবে। শিক্ষার্থীরা যদি পাঠ্যবই পড়ে আর যে এসাইনমেন্ট দেওয়া হয়েছে সেই অ্যাসাইনমেন্টগুলো করে, তাহলে তারা প্রস্তুত হয়ে যাবে। এসাইনমেন্ট সেভাবেই ডিজাইন করা হয়েছে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, আমরা আশা করছি পরীক্ষা নেওয়া সম্ভব। কারণ গত বছরের অভিজ্ঞতা হল, ওই সময়টায় করোনা সংক্রমণ কম ছিল। এছাড়া শিক্ষার্থীদের টিকা দেওয়া হচ্ছে। তবে কোনও কারণে যদি অনুকূল পরিবেশ তখনও না হয়, সেসময় আমরা পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেব।

উল্লেখ্য, গত ২০ সালের এসএসসি সমমান ও এইচএসসি সমমানের পরীক্ষা নেওয়া সম্ভব না হওয়ায় অটোপাস দেওয়া হয়েছিল। কিন্তু সরকার এবার চেষ্টা করছে অটোপাস এড়িয়ে শিক্ষার্থীদের মূল্যায়ন ভিত্তিক প্রমোশন প্রদান করতে।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন