২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং, মঙ্গলবার, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রাথমিক বিদ্যালয়ের জন্য নতুন প্রস্তাবে অনুমোদন দিয়েছে মন্ত্রীসভা

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর লোগো

ডিবি ডেস্ক :: কোভিড-১৯ এর কারণে গত বছরের মার্চ থেকে প্রাথমিক বিদ্যালয়সহ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আগামী সেপ্টেম্বরে দেশের সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান বিশ্ববিদ্যালয় খোলার ইঙ্গিত আসলেও প্রাথমিক বিদ্যালয় খোলার কোনো আভাস এখনো পাওয়া যায়নি। এমন পরিস্থিতিতেও দেশের প্রাথমিক বিদ্যালয় সমুহের জন্য মন্ত্রিসভা কমিটির বৈঠকে এক নতুন প্রস্তাব অনুমোদন দিয়েছে।

বুধবার মন্ত্রীসভা কমিটির সেই বৈঠকে আগামী ২০২২ এর জন্য প্রাথমিক স্তরের প্রথম ও দ্বিতীয় শ্রেণির জন্য ৭৬ লাখ ৪২ হাজার ৭১টি বই মুদ্রণ, বাঁধাই ও সরবরাহের জন্য ১৮ কোটি ৩৩ লাখ ৩৪ হাজার ৩০০ টাকার বই ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে।

মন্ত্রী সভায় অনুমোদিত সেই প্রস্তাবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক বাংলা ও ইংরেজি ভার্সনের এসব বই মুদ্রণ, বাঁধাই ও সরবরাহের জন্য মোট ৪ টি প্রতিষ্ঠানের কথা উল্লেখ করা হয়।

সেই চারটি প্রতিষ্ঠান হলঃ কচুয়া প্রেস অ্যান্ড পাবলিকেশনস ৭টি লট, মা সিস্টেম কম্পিউটার্স প্রিন্টার্স অ্যান্ড প্যাকেজিং ৯টি লট, কৃষ্ণা ট্রেডার্স ২টি লট ও বারতোপা প্রিন্টার্স লিমিটেড ৮টি লটের ক্রয়াদেশের অনুমোদন পেয়েছে।

এছাড়া আরও জানাগেছে, চলমান কোভিড-১৯ পরিস্থিতিতে শিক্ষার্থীদের ভার্চুয়ালি পাঠদান কার্যক্রম পরিচালনার জন্য ডিজিটাল ক্লাসরুম কনটেন্ট সরাসরি ক্রম পদ্ধতিতে (ডিপিএম) ক্রয়ের নীতিগত অনুমোদন দিয়েছে একই কমিটি।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন