২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং, মঙ্গলবার, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

আগস্টে প্রাথমিক বিদ্যালয়ে বইপড়া ও কুইজ প্রতিযোগিতা আয়োজন করার জরুরি নির্দেশ

দৈনিক বিদ্যালয় প্রতিবেদক :: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তিতে শিশুদের বই পড়া প্রতিযোগিতা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ভিত্তিক কুইজ প্রতিযোগিতার আয়োজন প্রসঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এক নির্দেশনা জারি করেছে।

আরও পড়ুনঃ শ্রেণি কার্যক্রম বন্ধ থাকলেও বিদ্যালয় বন্ধ নয় : প্রাথমিকের ডিজি

১লা সেপ্টেম্বর থেকে কমদামে, একরেটে ইন্টারনেট

নির্দেশনাটি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক (সংস্থাপন), মীর্জা মো. হাসান খসরু কর্তৃক স্বাক্ষরিত।

এই নির্দেশনাটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এবং এর আওতাধীন দপ্তর/সংস্থা কর্তৃক স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বছরব্যাপী সময়াব্দধ কর্মপরিকল্পনা বাস্তবায়নের জন্য জারি করা হয়েছে।

বই পড়া ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করতে বলা সেই নির্দেশনায় বলা হয়, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিদ্যালয় পর্যায়ের শিশুদের বইপড়া এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ভিত্তিক কুইজ প্রতিযোগিতা আয়োজনের সিদ্ধান্ত রয়েছে।

সে পরিপ্রেক্ষিতে চলতি আগস্ট মাসে সুবিধাজনক সময়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করে/ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে সম্পন্ন করার ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ করা হয়েছে।

এছাড়া স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষ্যে ওয়েবসাইটে প্রকাশের নিমিত্তে বিদ্যালয়/ইউআরসি/উপজেলা/জেলা/পিটিআই পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীগণ থেকে (ইউনিকোডে নিকষ বাংলা সর্বোচ্চ ১০০০ শব্দে) লিখনী সংগ্রহ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে প্রেরনের জন্য অনুরোধ করা হয়েছে।

এসংক্রান্ত একটি প্রতিবেদন এবং লিখনী আগামী ৩০ আগস্টের মধ্যে মাঠ পর্যায় থেকে সংগ্রহ পূর্বক উপপরিচালক (সংস্থাপন) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ইমেইল [email protected] এ প্রেরণের জন্য অনুরোধ করা হয়েছে।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন