২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং, মঙ্গলবার, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

জরুরি ভিত্তিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক :: দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি দ্রুত স্কুল খুলে দেওয়ার তাগিদ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৮ আগস্ট, বুধবার রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কেন্দ্রে আয়োজিত সচিবদের সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এই নির্দেশনা দিলেন শেখ হাসিনা।

আরও পড়ুন: আগস্টে প্রাথমিক বিদ্যালয়ে বইপড়া ও কুইজ প্রতিযোগিতা আয়োজন করার জরুরি নির্দেশ

শ্রেণি কার্যক্রম বন্ধ থাকলেও বিদ্যালয় বন্ধ নয় : প্রাথমিকের ডিজি

নিয়োগ বিধি সংশোধনের ও টাইমস্কেল বকেয়া দাবি প্রাথমিকের প্রধান শিক্ষকদের

সচিবদের সেই সভায় উপস্থিত একজন সচিব বলেন, আমরা প্রধানমন্ত্রীকে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার ব্যবস্থার কথা বলেছিলাম। সেসময় প্রধানমন্ত্রী বলেন, শুধু বিশ্ববিদ্যালয় নয় দ্রুত সময়ে স্কুলগুলোও খুলে দেওয়ার ব্যবস্থা করতে বলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, শিশুরা ঘরে থাকতে থাকতে অসুস্থ হয়ে যাচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব ধরনের পদক্ষেপ নিতে হবে। সবার জন্য করোনার টিকা নিশ্চিত করতে হবে। এবং জরুরি ভিত্তিতে সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।

সেই সভায় প্রধানমন্ত্রী সচিবদের উদ্দেশে বলেন, সরকারি কর্মকর্তাদের বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা বাড়িয়েছি। এখন দেশের জন্য আপনাদের দেওয়ার পালা। এছাড়া তিনি বলেন, কোনভাবেই দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না।

বুধবারের সভায় স্বল্পোন্নত দেশের চ্যালেঞ্জ মোকাবেলা, ডেল্টা প্ল্যান, সবার জন্য টিকা নিশ্চিতকরণ, খাদ্য নিশ্চিতে গবেষণা, কৃষি ও খাদ্য মন্ত্রণালয়ে সমন্বয় নিয়ে আলোচনা করা হয়।

এছাড়া পরিকল্পনা ২০২১-২০৪১ বাস্তবায়নে সচিবদের আরও আন্তরিক হওয়ার আহ্বান জানান শেখ হাসিনা। এর বাইরে করোনা পরিস্থিতি ও প্রণোদনা দেওয়ার বিষয়েও সচিবদেএ সভায় বিস্তারিত আলোচনা হয়।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন