২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং, মঙ্গলবার, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনায় যা বললেন শিক্ষামন্ত্রী

ফাইল ফটোঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী দীপু মনি

নিজস্ব প্রতিবেদক :: দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে শিক্ষা মন্ত্রণালয় প্রস্তুত আছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দিপু মনি, এমপি।

আরও পড়ুনঃ জরুরি ভিত্তিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

আগস্টে প্রাথমিক বিদ্যালয়ে বইপড়া ও কুইজ প্রতিযোগিতা আয়োজন করার জরুরি নির্দেশ

১৮ আগস্ট, বুধবার শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া নিয়ে শিক্ষামন্ত্রী বলেন, আমরা অনুকুল পরিস্থিতির জন্য অপেক্ষা করছি, আশা করছি; দ্রুতই আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব। তিনি আওয়ামী লীগ যুব মহিলা লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তার নিজ বক্তব্যে এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী এই সংকট কালীন সময়ে একেবারে প্রথম থেকেই; কীভাবে আমরা কত দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারি, সেবিষয়ে আমাদের নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

শিক্ষামন্ত্রী তার বক্তব্যে বলেন, আমরা যেন আমাদের শিক্ষার্থী ও অভিভাববকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে পারি। শিক্ষার্থীদের শিক্ষা যেন ব্যাহত না হয়, যতোদূর সম্ভব আমরা যেন এটি চালিয়ে যেতে পারি।

দীপুমনি জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমাদের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সর্বাত্মক প্রস্তুতি রয়েছে।

বুধবার যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তারের সভাপতিত্বে সভায় যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামিলীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, মহিলা বিষয়ক সম্পাদক, মেহের আফরোজ চুমকী, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল এ সভায় বক্তব্য রাখেন।

উল্লেখ্য, এর আগে ১৮ আগস্ট, বুধবার একই দিনে রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কেন্দ্রে আয়োজিত সচিবদের সভায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে করোনা পরিস্থিতি অনুকূলে এলে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দেওয়ার উদ্যোগ নিতে সংশ্লিষ্ট সবাইকে তাগিদ দেন।

ডিবি আর আর। মাস্ক পরুন, নিরাপদ থাকুন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন