২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং, মঙ্গলবার, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

আজ থেকে প্রাথমিক বিদ্যালয়ের অফিস খুলল : নিয়মিত যেতে হবে শিক্ষকদের

ফাইল ফটো

আজ ২৩ আগস্ট থেকে খুলল প্রাথমিক বিদ্যালয়ের সব অফিস। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের বিদ্যালয়ে উপস্থিত হতে হবে এবং নির্ধারিত সময় পর্যন্ত বিদ্যালয়ে উপস্থিত হতে হবে।

তবে কোন অবস্থায় শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিত করানো যাবে না। এমনই প্রজ্ঞাপন জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সেই নির্দেশনায় বলা হয়েছে, এসময় শিক্ষকরা ওয়ার্কশীট বিতরণ, মূল্যায়ন ও গুগলমিটের মাধ্যমে অনলাইনে ক্লাস পরিচালনা করবে। ওয়ার্কশীট বিতরণের জন্য শিক্ষা অফিস থেকে সফট কপি সংগ্রহ করতে হবে।

এছাড়া বিদ্যালয়ের অফিসকক্ষ, বিদ্যালয় আঙিনা পরিস্কার ও আসবাব পত্র পরিস্কার-পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেওয়া হয়েছে প্রজ্ঞাপনে।

সেই নির্দেশনায় শিক্ষকদের প্রতিদিন বিদ্যালয় আসা ও যাওয়ার সময় একজন শিক্ষার্থীর বাড়িতে যেয়ে ‘হোম ভিজিট’ করতে বলা হয়েছে।

এর বাইরে শিক্ষক-কর্মচারীদের প্রতিদিন “দৈনিক হাজিরা” খাতায় স্বাক্ষর করতে বলা হয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পরিপত্রে। এছাড়া মাসিক রিটার্ন এ ও স্বাক্ষর করতে বলা হয়েছে।

উল্লেখ্য, এই নির্দেশনাটি জারি করা হলেও দেশের শিক্ষদের কাছে এই নির্দেশনা এখনও না পৌছানোর কারণে অনেক বিদ্যালয়ে শিক্ষকদের উপস্থিত পাওয়া যায় নি। উপরের খবর সূত্রঃ ডিবিসি নিউজ।

উপরের খবরটি ডিবিসি নিউজে প্রচারিত হওয়ার পর থেকে মূহুর্তেই তা শিক্ষকদের ভিতর সাড়া জাগায়। তারপর, দৈনিক বিদ্যালয়’ থেকে তাৎক্ষণিক মোঃ বদরুল আলম, সভাপতি, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতিকে ফোন করা হলে তিনি বলেন, এমন কোন নির্দেশনা আমরা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এখনো পায় নি। আর পেলেও এখনো আমাদের পর্যন্ত তা এসে পৌছায় নি।

তিনি বলেন, আমাদের অনলাইন ক্লাস চলছে, রোস্টার ভিত্তিক শিক্ষকরা বিদ্যালয়ে যাচ্ছে। যদি এমন স্কুলে যাওয়ার নির্দেশনা আসে আমরা অবশ্যই নিয়মিত স্কুলে যাবো।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন