শিক্ষাপ্রতিষ্ঠানে ফের ছুটি বাড়লো ১১ তারিখ পর্যন্ত

শিক্ষা মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক :: দেশে আরেক ধাপে বাড়ানো হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। এই ছুটি আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে এই নিতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ ২৬ আগস্ট, বৃহস্পতিবার করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়সহ টেকনিক্যাল কমিটির সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে এই নতুন ছুটি বৃদ্ধির সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

এদিকে এই আন্তঃমন্ত্রণালয়ের একই বৈঠকে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। সেই বৈঠকে শিক্ষামন্ত্রী জানান, স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৭ অক্টোবর থেকে ধাপে ধাপে বিশ্ববিদ্যালয় খোলা যেতে পারে। কিন্তু তার আগে কোন বিশ্ববিদ্যালয় কতজন শিক্ষক-শিক্ষার্থী টিকা নিয়েছেন তার তথ্য ছক আকারে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে পাঠাতে হবে। এবং এর মধ্যে কতজন শিক্ষার্থী টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন, কতজন প্রথম ডোজ নিয়েছেন।

উল্লেখ্য, গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। সর্বশেষ ছুটি ছিল ৩১ আগস্ট পর্যন্ত। এবার আবার সেই ছুটি ১১ সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি পেল। -ডিবি আর আর। নিউজটি শেয়ার করুন!

আরও পড়ুনঃ শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী : ২ মন্ত্রীর সিদ্ধান্ত বৈঠক

আজ থেকে প্রাথমিক বিদ্যালয়ের অফিস খুলল : নিয়মিত যেতে হবে শিক্ষকদের

কত শতাংশ প্রাথমিক শিক্ষক টিকার আওতায় : যারা নেননি তাদের সমস্যা

READ MORE  শিক্ষাপ্রতিষ্ঠান কী ৩০ মার্চ খুলবে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *