দুই শিফট বিশিষ্ট প্রাথমিক বিদ্যালয়কে এক শিফটে রুপান্তর ও তথ্য প্রেরণের নির্দেশ

প্রাথমিক

নিজস্ব প্রতিবেদক :: প্রত্যেক সরকারি প্রাথমিক বিদ্যালয়; যেগুলোতে দুইটি শিফট চালু আছে। সেগুলোকে এক শিফটে রুপান্তর করার আদেশ জারি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

দেশের প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য প্রযোজ্য এ আদেশ বাস্তবায়ন করতে গত ১৫ আগস্ট তারিখে ড. উত্তম কুমার দাশ, যুগ্মসচিব,  পরিচালক (পরিবীক্ষণ ও মূল্যায়ন) কর্তৃক স্বাক্ষরিত ও ৮ সেপ্টেম্বর তারিখে প্রকাশিত এক প্রজ্ঞাপনে বলা হয় যে, এএসপিআর-২০২০ এর প্রতিবেদনে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দেখা যায় যে, ১৬৪৯টি বিদ্যালয়কে দুই শিফট হতে এক শিফটে রূপান্তরিত করা যেতে পারে। এই বিষয়ে মহাপরিচালক (প্রাথমিক শিক্ষা অধিদপ্তর – আলমগীর মুহম্মদ মনসুরুল আলম) মহােদয়ের  সিদ্ধান্ত রয়েছে। কপি সংযুক্ত)। উল্লেখ্য বিষয়টি পিইডিপি-৪ এর ডিএলআই বাস্তবায়নের সাথে সম্পৃক্ত।

বর্ণিতাবস্থায়, সংযুক্ত ছক মােতাবেক নিজ নিজ বিভাগের হাল নাগাদ তথ্যাদি অগামী ৭(সাত) কর্ম দিবসের মধ্যে হার্ডকপি এবং সফট কপি আমিনুল হক, পরিসংখ্যান বিদ এবং ইসমাইল
হােসেন, পরিসংখ্যান কর্মকর্তাদেএ মেইলে প্রেরণ করার জন্য অনুরােধ করা হয়েছে।

উক্ত প্রজ্ঞাপনটি দেশের বিভাগ সমুহের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন উপ পরিচালকদেরকে অতীব জরুরিভাবে তথ্য প্রেরণ করতে বলা হয়েছে। -ডিবি আর আর।

READ MORE  প্রাথমিকের ওয়ার্কশীট বিতরণ কার্যক্রম স্থগিত : ১৩ সংগঠনের ১২৫ দাবি উত্থাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *