২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং, মঙ্গলবার, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিক্ষা প্রতিষ্ঠানে আবর্জনা : ইনস্ট্যান্ট ব্যবস্থা নেওয়া হবে

দৈনিক বিদ্যালয় রিপোর্ট :: কোনো শিক্ষা প্রতিষ্ঠানে দৃশ‌্যমান ময়লা-আবর্জনা পেলেই ইনস্ট‌্যান্ট ব‌্যবস্থা নেওয়ার কথা বলে হুশিয়ার করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

করোনায় বহুদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পরে ১২ সেপ্টেম্বর, রোববার সকালে আজিমপুর স্কুল অ‌্যান্ড কলেজ পরিদর্শনে এসে তিনি এই কথা বলেন।

দীপু মনি বলেন, কোভিড-১৯ এর মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ‌্যবিধি মেনে চলতে হবে। যদি কোনো শিক্ষা প্রতিষ্ঠানে দৃশ‌্যমান ময়লা-আবর্জনা পাওয়া যায়, তাহলে সেই শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সকলের বিরুদ্ধে তাৎক্ষণিক ব‌্যবস্থা নেওয়া হবে।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, কোনো অভিভাবক যেন স্কুলের ভিতরে এসে ভিড় না জমান। একান্তই যদি কাউকে ভিতরে অবস্থান করতে হয় তাহলে অবশ্যই শারীরিক দূরত্ব বজায় রেখে অবস্থান করতে হবে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, যে সমস্ত এলাকা বন্যাকবলিত সে অঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষা প্রদানের বিষয়ে আমাদের ভিন্ন পরিকল্পনা ছিল। কিন্তু আশা করছি বন্যা পরিস্থিতি আর অতোটা খারাপের দিকে যাবে না। তাই আমাদেরকেও নতুন আর পরিকল্পনা নেয়ার প্রয়োজন হবে না।

আজিমপুর স্কুল এণ্ড কলেজ পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব মাহবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (স্কুল) বেলাল হোসাইন, আজিমপুর গার্লস স্কুল অ‌্যান্ড কলেজের প্রিন্সিপাল ও অন্যান্য শিক্ষকবৃন্দ। -ডিবি আর আর।

দীর্ঘদিন অনুপস্থিতদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

স্কুল ড্রেস নিয়ে শিক্ষার্থীদের চাপ না দিতে নির্দেশ মন্ত্রীর

শিক্ষকদের চুল-দাড়ি ছেঁটে, বডি স্প্রে মেরে বিদ্যালয়ে আসতে হবে : পরতে মানা জিন্স

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন