২৮শে সেপ্টেম্বর, ২০২১ ইং, মঙ্গলবার, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

স্কুল ড্রেস নিয়ে শিক্ষার্থীদের চাপ না দিতে নির্দেশ মন্ত্রীর

দৈনিক বিদ্যালয় রিপোর্ট :: অনেকদিন পরে স্কুল খোলার পরে স্কুল ড্রেস নিয়ে শিক্ষার্থীদের চাপ না দিতে শিক্ষামন্ত্রীর নির্দেশ।

এবার স্কুল খোলার পর স্কুলড্রেস নিয়ে শিক্ষার্থীদের চাপ না দিতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

স্কুল খোলার প্রথম দিন রবিবার (১২ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আজিমপুর স্কুল অ‌্যান্ড কলেজ পরিদর্শনে এসে তিনি এই কথা বলেন।

শিক্ষামন্ত্রী সেখানে পৌছানোর পর এ সময় শ্রেণিকক্ষে ময়লা পাওয়ায় আজিমপুর গভর্নমেন্ট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং সেই সঙ্গে অভিযুক্ত অধ্যক্ষের নেতৃত্বে গঠতি মনিটরিং কমিটির সদস্য শিক্ষকদেরও সাময়িক বরখাস্ত করা হয়।

এরপর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শিক্ষামন্ত্রী বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে সবার সচেতনতা একরকম নয়। এরপর যারা শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনে যাবেন, তাদের একটু সচেতন থাকতে হবে। স্কুলের প্রতিটা আনাচে-কানাচে খুঁজে-খুঁজে দেখতে হবে; কোথাও যেন ময়লা-আবর্জনা না থাকে।

শিক্ষামন্ত্রী আরও জানান, যতটা ভালো পারা যায়, আমরা চেষ্টা করছি এবং তিনি সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, বিষয়টি মনিটরিংয়ের জন্য প্রত্যেক জেলায় একটি কন্ট্রোল রুম করা হয়েছে। পরে যে নম্বরগুলো প্রচার করা হবে। যে কেউ এসব নম্বরে ফোন করে যদি জানান, যে কোনও শিক্ষা প্রতিষ্ঠানে যে কোনও রকম সমস্যা আছে; সেই সমস্যার অভিযোগের ভিত্তিতে আমরা তা সমাধানের ব্যবস্থা নেবো। -ডিবি আর আর।

আরও খবর: প্রাথমিক বিদ্যালয়ে প্রথম ৪ দিন প্রস্তুতিমূলক ক্লাস নিতে হবে

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রদত্ত রুটিন ‘আগের সপ্তাহ’ ও ‘পরের সপ্তাহ’ স্পষ্টিকরণ

যে কারণে শিক্ষার্থী ক্লাসে ‘অনুপস্থিত’ থাকলেও অনুপস্থিত হিসেবে গণ্য হবে না

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন