২৭শে অক্টোবর, ২০২১ ইং, বুধবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে আইনি নোটিশ

আইনি নোটিশ : লোগো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

বিদ্যালয় প্রতিবেদক, খোলা হয়েছে দীর্ঘ ১৭ মাস পরে শিক্ষা প্রতিষ্ঠান। কিন্তু এবার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে সরকারের সংশ্লিষ্টদের প্রতি আইনি নোটিশ পাঠিয়েছেন একজন আইনজীবী।

আরও খবরঃ বিষয় : প্রাথমিক শিক্ষকদের স্কুল ত্যাগের সময় নির্ধারণ

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা কী এবছরেই?

প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসার নতুন কারিকুলামে যত পরিবর্তন

ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার জন্য ১৬ সেপ্টেম্বর, বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিবসহ ছয় জনকে এক নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার।

নোটিশে উল্লেখ করা হয়েছে, করোনা মহামারি না থামা পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে। এছাড়া এ নোটিশ পাওয়ার সাতদিনের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত বাতিল করে বিজ্ঞপ্তি প্রকাশ ও প্রচার করার অনুরোধ করা হয়েছে। অন্যথায় এ বিষয়ে প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও নোটিশে সেই আইনী নোটিশে উল্লেখ করা হয়েছে।

এরসাথে নোটিশে কোভিড-১৯ চলাকালীন পুরো সময়ে শিক্ষা মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে যৌথ কমিটি করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে অনলাইনে শতভাগ ক্লাস নেওয়ার পদক্ষেপ গ্রহণ করতে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, কোভিড-১৯ পরিস্থিতির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। দফায় দফার বন্ধ বাড়িয়ে চলতি মাসের ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সীমিত পরিসরে ক্লাস শুরু হয়েছে। এরই মধ্যে আইনি নোটিশ পাঠালেন এই আইনজীবী। -ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন