২৭শে অক্টোবর, ২০২১ ইং, বুধবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

এবার স্কুল শিক্ষার্থীদের ১৫-২০ দিনের মধ্যে টিকা

স্কুল শিক্ষার্থীদের করোনার টিকা

শিশু-কিশোর বয়সী শিক্ষার্থীদের ১৫-২০ দিনের মধ্যে টিকা দেওয়া হবে

বিদ্যালয় রিপোর্ট :: ১৭ মাস বন্ধ থাকার পরে সরকার চাইছে সকল শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে। এরই ধারাবাহিকতায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরপরই স্কুল ও কলেজ শিক্ষার্থীদের টিকা নিয়ে সুখবর দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।

শিক্ষা বিষয়ক আরও খবরঃ প্রাথমিক বিদ্যালয়ে এ সপ্তাহেই সারপ্রাইজ ভিজিট

স্কুলে ১০ বছর ধরে শিক্ষার্থী নেই অথচ শিক্ষকরা বেতন পাচ্ছেন

বিষয় : প্রাথমিক শিক্ষকদের স্কুল ত্যাগের সময় নির্ধারণ

১৮ সেপ্টেম্বর, শনিবার দুপুরে মানিকগঞ্জ পৌরসভার উন্নয়নকল্পে সেখানকার পৌর ভবনে ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “স্কুল-কলেজের ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের খুব দ্রুত সময়ের মধ্যে ফাইজারের টিকা দেওয়া হবে।”

এবিষয়ে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আগামী ১৫-২০ দিনের মধ্যে এসব বয়সী শিক্ষার্থীদের টিকা দেয়া হবে। তিনি বলেন, যে টিকা এই বয়সের ছেলে-মেয়েদের দেয়া সম্ভব, সেই টিকাই আমরা দেব। আমেরিকা থেকে আসা ফাইজারের টিকা দিয়ে শুরু করব আমরা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখন দেশে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়েছে। এরসাথে শিল্প কল-কারখানা সচল রয়েছে বলে অর্থনীতির চাকা ও সচল আছে।

জাহিদ মালিক তার বক্তব্যে বলেন, আমতা বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে ১০ কোটি টিকার চুক্তি করেছি। বাংলাদেশসহ বিশ্বের ৮টি দেশকে লাল তালিকাভুক্ত করেছিলো আমেরিকা। এখন সেই লাল তালিকাভুক্তি থেকে বাংলাদেশের নাম বাদ দিয়েছে যুক্তরাষ্ট্র।

তিনি তার বক্তব্যে আরও বলেন, এ পর্যন্ত আমরা আড়াই কোটি মানুষকে টিকা দিয়েছি। করোনা নিয়ন্ত্রণে করতে না পারায় সোমেলিয়ার প্রধানমন্ত্রী ক্ষমতা হারিয়েছে। এছাড়া একই কারণে থাইল্যান্ডের সরকার প্রধানের অবস্থাও শোচনীয়। -ডিবি আর আর। নিউজটি শেয়ার করুন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন