২৬শে অক্টোবর, ২০২১ ইং, মঙ্গলবার, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রাথমিক শিক্ষকদের জ্যেষ্ঠতার তালিকা প্রকাশ : আপত্তি জানাতে হবে যেভাবে

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর : সহকারী শিক্ষক গ্রেডেশন

দৈনিক বিদ্যালয় রিপোর্ট :: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকগণের সম্মিলিত পূণাঙ্গ জ্যেষ্ঠতা তালিকা সরকারি ওয়েবসাইটে প্রকাশ সংক্রান্ত এক নির্দেশে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জানিয়েছে যে, সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়ােগ বিধিমালা-২০১৩,অধিগ্রহণকৃত বেসকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক (চাকুরীর শর্তাদি নির্ধারণ) বিধিমালা-২০১৩ এবং নন ক্যাডার কর্মকর্তা ও কর্মচারী জোষ্ঠী ও পদােন্নতি বিধিমালা-২০১১ আলােকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সম্মিলিত পূর্ণাঙ্গ জ্যেষ্ঠতার তালিকা উপজেলা শিক্ষা অফিসার কর্তৃক তৈরি করার পর স্বচ্ছতা নিশ্চিতে তা শিক্ষকদের অবগত হওয়া প্রয়ােজন।

আরও খবরঃ প্রাথমিক শিক্ষকদের বেতন ও নিয়োগ নিয়ে সুখবর দিল মন্ত্রণালয়

এবার স্কুল শিক্ষার্থীদের ১৫-২০ দিনের মধ্যে টিকা

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা কী এবছরেই?

অধিদপ্তর কর্তৃক জারিকৃত সেই নির্দেশনায় আরও বলা হয়, এ প্রেক্ষিতে সসম্মিলিত পূর্ণাঙ্গ জ্যেষ্ঠতার তালিকা উপজেলা প্রশাসন, উপজেলা শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সরকারি ওয়েব সাইটে প্রকাশ করা প্রয়োজন।

এজন্য সহকারী শিক্ষকগণের সম্মিলিত পূর্ণাঙ্গ জ্যেষ্ঠতা তালিকা উপজেলার সরকারি ওয়েবসাইট upazila district.gov.bd, উপজেলা শিক্ষা অফিসের ওয়েবসাইট deo.upazila.district.gov.bd ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ওয়েবসাইটে dpe.district.gov.bd প্রকাশপূর্বক আপত্তি গ্রহণ ও নিস্পত্তির জন্য নির্ধারিত সময় প্রদান করে আপত্তি সমূহ গ্রহন ও নিষ্পত্তির কেইসভিত্তিক প্রতিবেদনসহ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করার জন্য সংশ্লিষ্টদের আদেশ দিয়েছে।

এছাড়া, ইতঃপূর্বে যে সব উপজেলা শিক্ষা অফিসারগণ তথ্য প্রেরণ করেছে তাদেরকেও উপরে উল্লেখ করা ওয়েবসাইটে তথ্য প্রকাশপূর্বক আপত্তি গ্রহণ ও নিস্পত্তির জন্য নির্ধারিত সময় প্রদান করে আপত্তি সমূহ গ্রহন ও নিষ্পত্তির কেইসভিত্তিক প্রতিবেদনসহ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করার জন্য সংশ্লিষ্টদের আদেশ দিয়েছে।

উল্লেখ্য, উক্ত আদেশটি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক পলিসি ও অপারেশন খালিদ আহম্মেদ, যুগ্মসচিব কর্তৃক ১০ সেপ্টেম্বর তারিখে স্বাক্ষরিত। -ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন