২৭শে অক্টোবর, ২০২১ ইং, বুধবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিক্ষকদের অনলাইন বদলী ও প্রাথমিকের সমাপনী পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত

ফাইল ছবি : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন

বিদ্যালয় রিপোর্ট :: মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রংপুর পিটিআই সম্মেলন কক্ষে প্রাথমিক শিক্ষা কর্মকর্তাগণের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, এ বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষাও নেয়া হবে। এ জন্য প্রস্তুতি রয়েছে। এছাড়া তিনি বলেন, সরকার শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করাসহ শিক্ষার মানোন্নয়নে সজাগ রয়েছে।

আরও খবরঃ এবার তৃতীয় ও চতুর্থ শ্রেণির ২ দিন ক্লাস

পঞ্চম ও অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা হলে এতদিন নোটিশ করা হত

প্রাথমিক শিক্ষকদের বেতন ও নিয়োগ নিয়ে সুখবর দিল মন্ত্রণালয়

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা কী এবছরেই?

এছাড়া মন্ত্রী বলেন, “কোভিড-১৯ অতিমারির কারণে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকসহ অনেক কর্মকর্তার কর্মস্থল বদলি কার্যক্রম স্থগিত আছে। খুব দ্রুত সময়ের মধ্যে বদলি প্রক্রিয়া সম্পন্ন করতে অনলাইনে এর প্রস্তুতি নেয়া হচ্ছে।”

গণশিক্ষা প্রতিমন্ত্রী প্রত্যাশা ব্যক্ত করে বলেন, “দেশে কোভিড-১৯  সংক্রমণের হার ৫ শতাংশের নিচে এসেছে। কিছুদিনের মধ্যে স্বাভাবিক জীবনে আমরা ফিরে আসবো এবং শিক্ষা কার্যক্রম ও পুরোদমে শুরু করতে পারবো।”

রংপুর পিটিআইতে প্রতিমন্ত্রী বলেন, করোনা মহামারির ভয়াবহতার কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আমাদের কোমলমতি শিশু শিক্ষার্থীরা। লেখাপড়ার এই ক্ষতি পুষিয়ে নিতে সরাসরি পাঠদানের পাশাপাশি অনলাইন শিক্ষা-কার্যক্রমও অব্যাহত রাখা হবে। সাথেসাথে  শিক্ষার্থীদের বাড়ি বাড়ি ওয়ার্কশিট ও পৌঁছে দেয়ার কার্যক্রমও চলবে।

বক্তব্য দিতে যেয়ে জাকির হোসেন বলেন, “স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকসহ শিক্ষাপ্রতিষ্ঠানের সকলকেই সচেতন হতে হবে। শিক্ষার্থীদের শতভাগ সুরক্ষায় রাখতে হবে। শ্রেণি কক্ষে প্রবেশের আগে প্রত্যেকের তাপমাত্রা পরীক্ষা ও সাবান দিয়ে হাত পরিস্কার করা ছাড়াও প্রতি বেঞ্চে ৩ ফুট দুরত্ব রেখে বসতে হবে।”

উল্লেখ্য, রংপুর পিটিআই এর হল রুমে এর আগে দেশের উত্তরাঞ্চলের প্রাথমিক শিক্ষার কার্যক্রমকে আরও গতিশীল করতে শিক্ষা কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন গণশিক্ষা প্রতিমন্ত্রী। এরপর শ্রেষ্ঠ শিক্ষক ও কর্মকর্তাদের হাতে বিভিন্ন ক্যাটাগরিতে শুভেচ্ছা উপহার তুলে দেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর পিটিআই এর সুপারিন্টেন্ডেন্ট খন্দকার ইকবাল হোসেন, রংপুরের বিভাগীয় ভারপ্রাপ্ত উপপরিচালক-ডিডি মুজাহিদুল ইসলাম প্রমুখ। -ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন