প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্যে নতুন সুখবর

প্রাথমিক

বিদ্যালয় প্রতিবেদন :: প্রাথমিক শিক্ষার্থীদের জন্য বিদ্যালয় চলাকালীন দিন সমুহে দুপুরে টিফিনের ব্যবস্থা করার পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর ভাষ্য মতে অতি দ্রুত এ পরিকল্পনা বাস্তবায়নের উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানান মো. জাকির হোসেন।

গত শনিবার ইংরেজি সনের প্রথম দিন সকাল ১১টার তার নিজ সংসদীয় এলাকা কুড়িগ্রামের রৌমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রাথমিক শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই বিতরণ কালে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থার উন্নয়নে প্রতিনিয়ত নানা ধরনের উদ্যোগ নিচ্ছেন। তিনি বলেন, নতুন বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া তার সময়োপযোগী একটি উদ্যোগ।

বই বিতরণকালে উপস্থিত ছিলেন, রংপুর বিভাগীয় প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুজাহিদুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম, বৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্যাহ এবং উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম প্রমুখ।

এখানে উল্লেখ্য যে, প্রাথমিক বিদ্যালয়ের আনুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম বহুদিন করোনার কারণে বন্ধ ছিল। এরপর পূনরায় শিক্ষার্থীদের সশরীর শিখন-শেখানো কার্যক্রম শুরু হলেও পূনরায় করোনার আরেকটি ভেরিয়েন্ট চোখ রাঙাচ্ছে। যে কারণে সপ্তাহে প্রতিদিন সব শ্রেণির শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিতি নিশ্চিত করা যায় নি এখনো। এছাড়া করোনায় শিক্ষায় সবচেয়ে বড় ক্ষতি শিক্ষার্থীদের ঝড়ে পড়া। আর সেজন্যেই দ্রুত প্রাথমিক শিক্ষার্থীদের জন্য চালু করা করা হবে মিড-ডে-মিল বা দুপুরে টিফিনের ব্যবস্থা।

-ডিবি আর আর।

READ MORE  যে কারণে ক্লাসে যেতে পারলো না সিলেটের ৩৪ স্কুলের শিক্ষার্থীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *