৫ই জুলাই, ২০২২ ইং, মঙ্গলবার, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস কমানো ও স্কুল বন্ধ করা নিয়ে শিক্ষামন্ত্রীর আজকের বক্তব্য

ফাইল ফটো : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

বিদ্যালয় প্রতিবেদন :: ৩ জানুয়ারি, সোমবার সন্ধ্যায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্মরণে বীর মুক্তিযোদ্ধাদের উৎসর্গকৃত সিনেম্যাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, ‘আমাদের প্রতিবেশী দেশ ভারতে করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ বাড়ছে। আমরা করোনা ভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। প্রয়োজনে ক্লাস বন্ধ করে দেব।’

মন্ত্রী আরও বলেন, যদি আমাদের মনে হয়, শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে ক্লাসের সংখ্যা কমাতে হবে, আমরা কমিয়ে দেব। আর প্রয়োজন হলে ক্লাস বন্ধ করে দেব।

এসময় সাংবাদিকদের শিক্ষামন্ত্রী বলেন, আমাদের পাশের দেশ ভারতে করোনা সংক্রমণের হার বাড়ছে। তবে আমাদের দেশে এই সংক্রমণ হার কম। তিনি বলেন, যেহেতু এরইমধ্যে কয়েকজনের দেহে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। সেকারণে আমাদের খুবই সতর্ক থাকতে হবে।

ফেব্রুয়ারি-মার্চে আবার বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান!

চোখ রাঙাচ্ছে ওমিক্রন : সোমবার থেকে বন্ধ স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়

সারা বছর যেভাবে ক্লাস নিতে হবে প্রাথমিক শিক্ষকদের : নেপের নির্দেশনা

দীপু মনি তার বক্তব্যে আরও জানান, বিগত বছরগুলোতে দেশে মার্চ মাসে করোনা সংক্রমণ বাড়তে দেখা গেছে। এজন্য মার্চ মাস না আসা পর্যন্ত পরিস্থিতি কোন দিকে যাচ্ছে তা আমরা বুঝতে পারছি না।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন