১লা জুলাই, ২০২২ ইং, শুক্রবার, ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

টিকা না নিয়ে স্কুলে যেতে নিষেধাজ্ঞা

বিদ্যালয় প্রতিবেদন :: করোনার প্রথম ডোজের টিকা গ্রহণ ব্যাতিত ১২ বছরের বেশি বয়সী ছাত্র-ছাত্রীরা স্কুলে যেতে পারবে না। এবিষয়ে শিক্ষা মন্ত্রণালয় আগামীতে নির্দেশনা জারি করবে বলেও জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

যেভাবে ১০ম গ্রেডসহ গেজেটেড কর্মকর্তা হল প্রাথমিকের প্রধান শিক্ষকবৃন্দ

এবছরেই ৬ষ্ঠ, ৭ম ও ৮ম শ্রেণীতে কারিগরি ধারায় শিক্ষার্থী ভর্তি করা হবে

৬ জানুয়ারি, বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠক শেষে সভার সিদ্ধান্ত জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব এ কথা জানান।

মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, এখন থেকে ১২ বছরের বেশি বয়সী ছাত্র-ছাত্রীদের স্কুলে যেতে হলে করোনার অন্তত এক ডোজ টিকা গ্রহণ করতে হবে, তানা হলে সে স্কুলে যেতে পারবে না। তিনি এবিষয়ে আরো বলেন, এ বিষয়ে গত ৩ জানুয়ারি, সোমবার আন্তঃমন্ত্রণালয়ের সভায় আলোচনা হয়েছিল এবং বৃহস্পতিবার এটি নিশ্চিত করা হয়েছে।

তার ব্রিফকালীন সাংবাদিকেরা বিষয়টি নিশ্চিত হতে জিজ্ঞাসা করেন, তাহলে কি বার্তাটি এমন যে এখন থেকে ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের স্কুলে যেতে হলে করোনার অন্তত এক ডোজ টিকা গ্রহন করতেই হবে? জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন ‘হ্যাঁ’। এ বিষয়ে নির্দেশনা দিয়ে দেওয়া হয়েছে।

আনোয়ারুল ইসলাম আরও বলেন, শিক্ষা মন্ত্রণালয় ইতোমধ্যে নির্দেশনা দিয়ে দিয়েছে যে টিকা ছাড়া কেউ স্কুলে আসতে পারবে না। সোমবার অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় মন্ত্রণালয় এটি নিশ্চিত করেছে। মৌখিকভাবে শিক্ষা মন্ত্রণালয় নির্দেশ দিয়ে দিয়েছে, হয়তো অফিশিয়ালি যায়নি।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন