৫ই জুলাই, ২০২২ ইং, মঙ্গলবার, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো বড় ধরনের বরাদ্দ পেল : তালিকা দেখুন এখানে

একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়

বিদ্যালয় প্রতিবেদন : দেশের ১৫ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ৩০০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এই টাকা দিয়ে এসব স্কুল ভবনের বিভিন্ন ক্ষুদ্র মেরামত এর কাজ করতে হবে।

এই টাকা থেকে বরাদ্দকৃত প্রতিটি স্কুলকে ২ লাখ টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে এবং বরাদ্দ পাওয়া স্কুলগুলোর ক্ষুদ্র মেরামতের কাজ শুরু করার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

এ-বিষয়ক এক আদেশ প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে বিভাগীয় উপ-পরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা সহ সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে।

সেই আদেশ থেকে জানা যায়, উন্নয়ন প্রকল্প পিইডিপি-৪ এর সাব-কম্পনেন্ট মেইনটেনেন্স কার্যক্রম বাস্তবায়নে ১৫ হাজারটি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ক্ষুদ্র মেরামতে এ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

তবে অধিদপ্তর বলছে, কোন অবস্থায়ই বরাদ্দকৃত টাকার অতিরিক্ত অর্থ উত্তোলন বা ব্যয় করা যাবে না। এছাড়া অগ্রিম টাকাও এই বরাদ্দ থেকে উত্তোলন করা যাবে না এবং এটাকায় নির্ধারিত কাজ ছাড়া অন্য কাজ করা যাবে না। অডিট কার্যক্রমের জন্য খরচের ভাউচার অফিসে সংরক্ষণ করতে হবে।

শর্তে বলা হয়, এই বরাদ্দকৃত টাকার ব্যয়ের বিবরণী সাত কার্যদিবসের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক বরাবর পাঠাতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বরাদ্দ পাওয়া বিদ্যালয়গুলোর তালিকা download করুন

ডিবি, আর, আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন