শিক্ষক প্রশিক্ষণ বিষয়ে সিদ্ধান্ত জানা গেছে

প্রশিক্ষণ

দৈনিক বিদ্যালয় প্রতিবেদন :: জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি ডিপ্লোমা ইন প্রাইমারি এডুকেশন (ডিপিএড) বাের্ড ময়মনসিংহ প্রাথমিক শিক্ষকদের চলমান প্রশিক্ষণের মূল্যায়ন বিষয়ে বিশেষ গুরুত্বপূর্ণ নির্দেশনা দিয়েছে ২২ জানুয়ারি তারিখে।

প্রাথমিক শিক্ষক বদলী খুলছে! ৩ বছরের আর্তনাদে হৃদয় গললো কী মহাপরিচালকের?

অর্ধেক উপস্থিতি নিয়ে চলবে যে সব অফিস

১০ম গ্রেডের রায়ে শিক্ষকরা যেভাবে লাভবান হবেন : নথি সহ

তারা এবিষয়ে তথা চলমান ডিপিএড ২০২১-২০২২ শিক্ষাবর্ষ এবং সি-ইন-এড জানুয়ারি-ডিসেম্বর, ২০২১ শিক্ষাবর্ষের চূড়ান্ত লিঘিত পরীক্ষা অব্যাহত রাখার বিষয়ে এক নির্দেশনায় জানায়, চলমান ডিপিএড ২০২১-২২ শিক্ষাবর্ষ এবং সি-ইন-এড জানুয়ারিডিসেম্বর, ২০২১ শিক্ষাবর্ষের চূড়ান্ত লিখিত পরীক্ষা ১১ জানুয়ারি, ২০২২ খ্রিঃ হতে শুরু হয়েছে। প্রকাশিত সময়সমূচি অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি, ২০২২ খ্রিঃ তারিখের মধ্যে উক্ত পরীক্ষাসমূহ সম্পন্ন করে শিক্ষকগণের নিজ বিদ্যালয়ে গমনের কথা রয়েছে।

ডিপিএড এবং সি-ইন-এড কোর্সসমূহ প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের জন্য ইনসার্ভিস প্রশিক্ষণ। ইতােমধ্যে ডিপিএড ২০২২-২৩ এবং সি-ইন-এড জানুয়ারি-ডিসেম্বর, ২০১২ শিক্ষাবর্ষে প্রশিক্ষণ কোর্সে ভর্তি হওয়ায় বিদ্যালয়গুলাের শিক্ষক স্বল্পতা হেতু দ্রুত চলমান পরীক্ষা সম্পন্ন করা প্রয়ােজনের কথা জানিয়েছে তারা।

এ বিষয়ক চুড়ান্ত নির্দেশনা ডাউনলোড করুন

এমতাবস্থায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক চলমান ডিপিএড ২০২১-২০২২ শিক্ষাবর্ষ এবং সি-ইন-এড জানুয়ারি-ডিসেম্বর,২০২১ শিক্ষাবর্ষের চূড়ান্ত লিখিত পরীক্ষা অব্যাহত রাখার জন্য নির্দেশ দিয়েছে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি -নেপ।

-ডিবি আর আর।

READ MORE  প্রাথমিক শিক্ষকদের জন্য সময় ও সুযোগ বাড়িয়ে বিজ্ঞপ্তি প্রকাশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *