১৭ই মে, ২০২২ ইং, মঙ্গলবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

স্কুল-কলেজ আবার কবে খুলবে জানালেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

বিদ্যালয় নিউজ :: ২১ জানুয়ারি, শুক্রবার রাজধানীর জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে অনুষ্ঠিত এক আলোচনা সভা শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ২১ জানুয়ারি শুক্রবার থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ করার ঘোষণা দিয়েছে সরকার। এ অবস্থায় অনলাইনে ক্লাস কার্যক্রম চলমান থাকবে। করোনা সংক্রমণের হার কমে গেলে আবারো শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে।

আরও পড়ুনঃ মাছরাঙা টিভিতে প্রাথমিকের ডিজির সাক্ষাৎকারে ক্ষোভে ফুঁসছে শিক্ষকরা

স্কুল-কলেজ শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য বন্ধের মধ্যে গুরুত্বপূর্ণ নির্দেশনা

প্রাথমিক শিক্ষক বদলী খুলছে! ৩ বছরের আর্তনাদে হৃদয় গললো কী মহাপরিচালকের?

শিশুদের মধ্যে করোনা সংক্রমণ হার বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ বিষয়ে সকালেই স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়, এরপর প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী স্কুল-কলেজ বন্ধ করা হয়েছে বলে জানান মন্ত্রী।

কোচিং সেন্টার বন্ধ-খোলা থাকার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি কোচিং সেন্টারও বন্ধ থাকবে এবং টিকাদান কর্মসূচি অব্যাহত থাকবে।

দেশের প্রাথমিক বিদ্যালয় সমুহের বিষয়ে দীপু মনি বলেন, বিদ্যালয় বন্ধের যে নির্দেশনা আমরা পেয়েছি এটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। এর পর প্রাথমিককের ক্ষুদে শিক্ষার্থীদের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ব্যবস্থা নেবে।

ডা. দীপু মনি আরও বলেন, আমরা এই মূহুর্তে করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। সংক্রমণ হার কমে আসলে আবারো শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে। এখন অনলাইনে ভিত্তিক ভার্চুয়াল ক্লাস কার্যক্রম চলমান থাকবে।

উল্লেখ্য, বিগত সময়ে যখন করোনার কারণে স্কুল-কলেজ বন্ধ ছিল তখন করোনা বিষয়ক জাতীয় পরামর্শক কমিটির বক্তব্য ছিল এমন; সংক্রমণ হার ৫% এর নিচে নামলেই তবে বিদ্যালয় খোলা হবে। সেই বক্তব্য যদি তাদের এখনো তেমনই হয়, তবে স্কুল-কলেজ দ্রুত খোলার সম্ভাবনা ক্ষীণ। বিশেষ করে আগামী ৬ ফেব্রুয়ারীর পরে সম্ভবত সম্ভব হবে না!

শিক্ষা বিষয়ক সকল খবর জানতে নিয়মিত “দৈনিক বিদ্যালয়” পড়ুন। দৈনিক বিদ্যালয়’ এর ফেসবুক পেইজের ফলো বাটনে চাপ দিয়ে নিয়মিত শিক্ষা বিষয়ক আপডেট নিউজ পড়ুন।

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন