১৭ই মে, ২০২২ ইং, মঙ্গলবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

৬ মাসের উপবৃত্তির টাকা দেওয়া হচ্ছে, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের

উপবৃত্তির টাকা সম্পর্কিত নির্দেশনা

দৈনিক বিদ্যালয় প্রতিবেদন :: দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য উপবৃত্তির টাকা অ্যাকাউন্টে পাঠানো শুরু করেছে সমন্বিত উপবৃত্তি কর্মসূচি।

গত ২০২১ সনের জুলাই মাস থেকে ডিসেম্বর মাসের কিস্তির এ টাকা দ্রুত তুলে নিতে হবে শিক্ষার্থী ও অভিভাবকদের। সমন্বিত উপবৃত্তি কর্মসূচি থেকে সব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের এবিষয়টি অবগত কিরিয়ে নির্দেশনা পাঠানো হয়েছে। ২৩ জানুয়ারি, রোববার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর -মাউশি থেকে নির্দেশনাটি প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন :অর্ধেক জনবল নিয়ে অফিস চলার বিষয়ে প্রজ্ঞাপন

স্কুল-কলেজ আবার কবে খুলবে জানালেন শিক্ষামন্ত্রী

স্কুল-কলেজ শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য বন্ধের মধ্যে গুরুত্বপূর্ণ নির্দেশনা

সেই উপবৃত্তি বিষয়ক নির্দেশনায় বলা হয়েছে, দেশের সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় মাধ্যমিক পর্যায়ে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি এবং উচ্চমাধ্যমিক পর্যায়ে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের ২০২১ খ্রিষ্টাব্দের জুলাই-ডিসেম্বর মাসের কিস্তির উপবৃত্তির টাকা সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকের অ্যাকাউন্টে পাঠানো শুরু হয়েছে। যে সকল সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবককে উপবৃত্তির টাকা অতি দ্রুত উত্তোলনের জন্য অনুরোধ করা হলো।

নির্দেশনায় আরও বলা হয়েছে, এই টাকা তুলতে মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টের ক্ষেত্রে উপবৃত্তির টাকা উত্তোলনের জন্য শিক্ষার্থী ও অভিভাবককে কোন প্রকার ক্যাশআউট চার্জ দিতে হবে না।

উক্ত নির্দেশনাটি উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের সব মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড এবং মাদরাসা শিক্ষা বোর্ডের স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষা প্রতিষ্ঠানকে জানাতে বলা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপবৃত্তির টাকা পাঠানো সংক্রান্ত নির্দেশনা

দৈনিক বিদ্যালয়/আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন