১৭ই মে, ২০২২ ইং, মঙ্গলবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

এইচএসসি রেজাল্ট ২০২১ কবে দিবে

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২১ : মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

দৈনিক বিদ্যালয় প্রতিবেদন :: এসএসসি রেজাল্ট ২০২১ কবে দিবে, এবিষয়ে জানা গেছে সর্বশেষ তথ্য। গত ২০২১ সালের এইচএসসি ফলাফল ১৩ ফেব্রুয়ারি ২০২২ তারিখে প্রকাশ  করা হবে বলে জানানো হয়েছে। এ তথ্য জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ১০ ফেব্রুয়ারি তারিখে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

সেই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১৩ ফেব্রুয়ারি ২০২১ সালের এইচএসসি, আলিম, এইচএসসি ভোকেশনাল, এইচএসসি ব্যবসা ব্যবস্থাপনা (বিএম) ও ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষার ফল প্রকাশিত হবে।

এইচএসসি রেজাল্ট ২০২১

পরীক্ষার নাম : এইচএসসি / সমমান ২০২১

ফলাফলে ঘোষণার তারিখ :১৩ ফেব্রুয়ারির ২০২২

পরীক্ষার্থী সংখ্যা  : ১৩ লাখ ৯৯ হাজার

শিক্ষা বোর্ডের ফলাফল ওয়েবসাইট : http://www.educationboardresults.gov.bd

এইচএসসি ফল প্রকাশের দিন শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে সকাল ১০টায় সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর কাছে এর সারসংক্ষেপ তুলে ধরবেন। তারপর দুপুরে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এইচএসসির ফল প্রকাশ করা হবে। চলতি করোনাভাইরাস পরিস্থিতির কারণে ফলাফল প্রকাশ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হবেন।

এবার করোনাভাইরাস সংক্রমণের কারণে শিক্ষার্থীদের সশরীরে ক্লাস না হওয়ায় বিভাগভিত্তিক ৩টি নৈর্বাচনিক বিষয়ে ৬টি পত্রে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়।

২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা ২ ডিসেম্বর শুরু হয়ে শেষ হয়েছিল ৩০ ডিসেম্বর ২০২১ তারিখে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক গণমাধ্যমকে বলেন, এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল তৈরির কাজ শুরু করা হচ্ছে। এছাড়া নতুন পদ্ধতিতে এ বছরের পরীক্ষা হওয়ায় ফল প্রকাশের জন্য একটি নীতিমালা প্রণয়ন করতে হবে। এ ব্যাপারে ১১ জানুয়ারি তারিখে বৈঠকের আয়োজন করা হয়েছে।

এবিষয়ে জানা গেছে, পরীক্ষা শেষ হওয়ার ৩০ দিনের মধ্যে যাতে ফল প্রকাশ করা যায়, সে লক্ষ্যে শিক্ষা বোর্ডগুলো কাজ করছে।

তবে এইচএসসি পরীক্ষার্থীদের ৩টি বিষয়ের পরীক্ষা হলেও তাদের মোট পত্র কিন্তু ৬টি। তাই কিছুটা সময় লাগতে পারে বলেও জানান তিনি।

২০২১ শিক্ষাবর্ষে ১১টি শিক্ষা বোর্ডের ১৩ লাখ ৯৯ হাজারের বেশি শিক্ষার্থী এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয় এবার। এবার দেশের সাধারণ ৯টি শিক্ষা বোর্ডে শুধু এইচএসসি পরীক্ষা দিয়েছে ১১ লাখ ৩৮ হাজার ১৭ জন এইচএসসি লেভেলের শিক্ষার্থী। এছাড়া মাদরাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষা দিয়েছে এক লাখ ১৩ হাজার ১৪৪ জন। আর কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি বিএম ও ভোকেশনাল পরীক্ষা দিয়েছে এক লাখ ৪৮ হাজার ৫২৯ জন।

শিক্ষা ও চাকরি বিষয়ক দরকারি তথ্য নিয়মিত পেতে আমাদের ফেসবুক পেজ এখান থেকে প্রবেশ করে

https://www.facebook.com/dainikbidyaloy/

এ লাইক দিয়ে রাখুন।

 

ছাত্র-ছাত্রী, শিক্ষক ও শিক্ষিত বেকার যুবকদের জন্য বিশেষ জ্ঞাতব্য

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন