১৭ই মে, ২০২২ ইং, মঙ্গলবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

ফেসবুক মেসেঞ্জারে নতুন নিরাপত্তা সুবিধা এনেছে

ফেসবুক মেসেঞ্জার

বিদ্যালয় প্রযুক্তি ডেস্ক : ফেসবুকের মেসেঞ্জার অ্যাপে নতুন কয়েকটি সুবিধা চালু করছে ‘মেটা’র মালিকানাধীন প্রতিষ্ঠান ফেসবুক। এসব সুবিধার মধ্যে উল্লেখযোগ্য দুটি সুবিধা হলো “ভ্যানিশ মোড” এবং “ভয়েস মেসেজিংয়ের ওপর নতুন নিয়ন্ত্রণ” ব্যবস্থা। মেটা এক ব্লগপোস্টে নতুন এসব সুবিধার কথা জানিয়েছে ফেসবুক ব্যবহারকারীদের জন্য।

ভারতের প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম “গেজেটস নাউ” তাদের এক প্রতিবেদনে জানায়, নতুন কয়েকটি সুবিধার পাশাপাশি ভয়েস মেসেজের ডিউরেশন বাড়িয়েছে ফেসবুক।

এছাড়া তারা আরও জানায়, এতদিন ১ মিনিটের ভয়েস ম্যাসেজ পাঠানো গেলেও এখন থেকে ৩০ মিনিটের ভয়েস মেসেজ পাঠাতে পারবেন ফেসবুকে মেসেঞ্জার ব্যবহারকারীরা।

এর বাইরে মেসেঞ্জারে ভয়েস মেসেজ রেকর্ডিংয়ে নতুন নিয়ন্ত্রণের অংশ হিসেবে এখন থেকে ভয়েস মেসেজ পাঠানোর আগে ব্যবহারকারীরা সেটি শুনে পরীক্ষা করে নিতেও পারবেন। অর্থাৎ, মেসেজ প্রদানকারী ব্যক্তি মেসেজ রেকর্ডিংয়ের পর ভয়েস মেসেজ শুনে যদি মনে হয় ঠিক আছে তবে সেটি পাঠানোর সিদ্ধান্ত নিতে পারার অপশন থাককবে।

এছাড়া এর আগে ভয়েস মেসেজ রেকর্ডিংয়ের সময় টানা রেকর্ড করতে হতো এবং রেকর্ডিং শুরুর পর কোনও বিরতির সুযোগ ছিল না। কিন্তু এখন অবশেষে এই ব্যবস্থার পরিবর্তন এলো। এখন থেকে মেসেঞ্জারে রেকর্ডিং শুরুর পর প্রয়োজনে সেটি পজ করা বা বিরতি নেওয়া যাবে।
উল্লেখ্য, মেসেঞ্জারের নতুন এসব ফিচার পর্যায়ক্রমে সবাই ব্যবহার করতে পারবেন। অবশ্য এরই মধ্যে কিছু ফেসবুক ব্যবহারকারী নতুন সুবিধাগুলো পেয়েও গেছেন। মেটা জানায় বাকিরাও দ্রুতই এসব সুবিধার আওতায় আসবেন।

ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন