প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস চলা নিয়ে নতুন সিদ্ধান্ত

প্রাথমিক

দৈনিক বিদ্যালয় প্রতিবেদন : আগামী বুধবার ২ মার্চ থেকে প্রাথমিক স্তরের প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শ্রেণিকক্ষে পাঠদান শুরু হচ্ছে। এদিন থেকে পুরোপুরি সব শ্রেণির ক্লাস চলবে স্বাভাবিকভাবে। তবে প্রাক-প্রাথমিক শ্রেণি (শিশু শ্রেণি) চালু করা হবে আরও দুই সপ্তাহ করোনাভাইরাস পরিস্থিতি দেখার পর।

আরও পড়ুনঃ প্রাথমিকের শিক্ষকদের টাইমস্কেল কার্যকরের দাবিতে কর্মসূচি ঘোষণা

এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সব শ্রেণির সব ক্লাস চলবে রমজান মাসের ২০ দিন পর্যন্ত। ২১ রমজান থেকে ঈদ পর্যন্ত রমজানের ছুটি থাকবে। এরপর আবার যথারীতি ক্লাস শুরু হবে।

২৭ ফেব্রুয়ারি, রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৭ ফেব্রুয়ারি মাসিক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামী ২ মার্চ থেকে স্বাভাবিক সময়ের মতো প্রথম থেকে পঞ্চম শ্রেণির সব শ্রেণির ক্লাস নেওয়া হবে। তবে শিক্ষার্থীদের মাস্ক পরানোর বিষয়টি নিশ্চিত করবেন শিক্ষক ও অভিভাবকবৃন্দ।

এদিকে দেশে গত ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক স্তরে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়েছে। মাধ্যমিকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে পাঠদান করা হচ্ছে। -ডিবি আর আর।

READ MORE  মহাপরিচালকের আবেগ, বিবেক না আইনে নিয়ন্ত্রিত প্রাথমিক শিক্ষকদের ভাগ্য?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *