বুধবার থেকে শুরু প্রাইমারি : যে যে শ্রেণির ক্লাস চলবে

বিবিধ

দৈনিক বিদ্যালয় নিউজ : করোনাভাইরাস অমিক্রোনের থাবা থেকে পরিস্থিতি কিছুটা শান্ত হওয়ার পর দ্বিতীয় ধাপে পূনরায় ২ মার্চ, বুধবার থেকে শুরু হচ্ছে প্রাথমিকস্তরের প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শ্রেণিকক্ষে পাঠদান। কিন্তু স্বাভাবিক ছুটি পুরো রমজান মাস ব্যাপী না হয়ে করোনার ক্ষতি পোষাতে এ বছর ২০ রমজান পর্যন্ত চলবে প্রাথমিকের ক্লাস। এরপর ২১ রমজান থেকে শুরু হবে ঈদুল ফিতরের ছুটি। তারপর ঈদের ছুটি শেষে আবার যথারীতি ক্লাস শুরু হবে।

২৮ ফেব্রুয়ারি, সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাসিক সমন্বয় সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ২০ রমজান পর্যন্ত প্রাথমিকের ক্লাস চলবে। এরপর ২১ রমজান থেকে ঈদের ছুটি শুরু হবে। ঈদের পর আবার আগের নিয়মে ক্লাস শুরু হবে।

মিটিং শেষে মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ২ মার্চ থেকে প্রাথমিকে স্বাভাবিক শ্রেণি কার্যক্রম শুরু হলেও মাস্ক পরে বিদ্যালয়ে  আগমন বাধ্যতামূলক। এবিষয়টি নিশ্চিত করবেন শিক্ষক ও অভিভাবকরা।

উল্লেখ্য, করোনা সংক্রমণের হার কমায় ২২ ফেব্রুয়ারি থেকে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে সশরীরে পাঠদান শুরু হয়েছে। তবে প্রাথমিকস্তরে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত এক সাথে সব শ্রেণির সশরীরে ক্লাস শুরু হবে আগামী ২ মার্চ, বুধবার থেকে। তবে এখনই প্রাক-প্রাথমিক ও কিন্ডারগার্টেনের প্লে, নার্সারি, কেজির ক্লাস শুরু হচ্ছে না। আগামী আরো ২ সপ্তাহ পরিস্থিতি পর্যবেক্ষণ করেই তারপর শুরু হবে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাথ প্রাথমিক বা শিশু শ্রেণি সহ কেজি বা বেসরকারি পর্যায়ের প্লে, নার্সারি ইত্যাদি শ্রেণি কার্যক্রম।

দৈনিক বিদ্যালয় নিউজ।

READ MORE  করোনা পজিটিভ বিদ্যালয়টিতে যে সিদ্ধান্ত নেওয়া হল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *