১৭ই মে, ২০২২ ইং, মঙ্গলবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

রমজানে প্রাথমিকের সঙ্গে বন্ধ হতে পারে স্কুল-কলেজ

রমজানের মধ্যে স্কুল বন্ধ

দৈনিক বিদ্যালয়: প্রাথমিক বিদ্যালয়ের সঙ্গে মিলিয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ক্লাসও এপ্রিলের শেষভাগে বন্ধ দেয়ার কথা ভাবা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। দেশের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর-মাউশির নির্দেশনা অনুযায়ী, মাধ্যমিক স্তরে শ্রেণিকক্ষে পাঠদান ২৬ এপ্রিল পর্যন্ত অব্যাহত থাকার কথা রয়েছে। এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী প্রাথমিক বিদ্যালয় সমুহ বন্ধ হবে ২২ এপ্রিল।

বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে বাংলাদেশ ইতিহাস সম্মিলনীর সপ্তম বার্ষিক সম্মেলন উদ্বোধনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন গত শুক্রবারে শিক্ষামন্ত্রী।

পবিত্র রমজান মাসে প্রাথমিকের সঙ্গে মাধ্যমিক উচ্চ মাধ্যমিকের স্কুল-কলেজ বন্ধ হবে কি-না জানতে চাইলে দীপু মনি বলেন, সবাই চাইছে রমজানে একটু গরম, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে দেন। আসলে তো এখন শ্রেণি কার্যক্রম চালু রাখা খুবই দরকার।

তিনি বলেন, দু’বছর শ্রেণিকক্ষে পাঠদান হয়নি। এখন শ্রেণিকক্ষে ক্লাস করতে না পারলে সিলেবাস শেষ করা কষ্টকর হয়ে যাবে। আরও বলেন, আমরা তো একটি যোগাযোগের মধ্যে থাকি। আমরা প্রাথমিকের সঙ্গে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের ক্লাস বন্ধের কথা ভাবছি।

এছাড়া কয়েকদিন ধরে শাহবাগে অবস্থানরত প্রতিবন্ধী স্কুলের শিক্ষকদের এমপিওভুক্তির ব্যাপারে এক প্রশ্নে মন্ত্রী বলেন, প্রতিবন্ধী স্কুলের নীতিমালার মধ্যে যদি তারা পড়েন, নিশ্চয় এমপিও হবে। শিগগির নতুন এমপিওভুক্তির ঘোষণা দিতে পারব, আশা করছি। কাজ চলছে। এই সরকারের সময়ে আমি মনে করি কোনো শিক্ষকের আন্দোলনে নামার দরকার নেই। তাদের দাবি যদি যৌক্তিক হলে, আন্দোলন ছাড়াই এমনিতেই এমপিও করবে শেখ হাসিনা সরকার। তিনি বলেন, প্রতিবন্ধী স্কুল যারা চালান, তাদের কথা আমরা অবশ্যই চিন্তা করব।

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন