১৭ই মে, ২০২২ ইং, মঙ্গলবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

প্রাথমিক শিক্ষক-কর্মচারীদের নজরদারি ও তাৎক্ষণিক ব্যবস্থা নিতে চারটি কমিটি

প্রাথমিকের কর্মকর্তা-কর্মচারীদের নজরদারি ও ব্যবস্থা

প্রাথমিক বিদ্যালয়ের নিউজ : প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন অফিস সমূহের কর্মকর্তা-কর্মচারী ও বিদ্যালয়ের শিক্ষকদের সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন কর্মকাণ্ড নজরদারি করার জন্য উদ্যোগ নেয়া হয়েছে।

এই নজরদারির উদ্যোগের অংশ হিসেবে ২৭ সদস্য বিশিষ্ট প্রধান কার্যালয়, বিভাগীয় পর্যায়, জেলা পর্যায় ও উপজেলা পর্যায়ের ৪টি কমিটিও গঠন করা হয়েছে।

এছাড়া প্রাথমিকের কর্মকর্তা, শিক্ষক, কর্মচারীদের ‘স্যোশাল মিডিয়া তথ্য সংগ্রহ, সংরক্ষণ ও উপস্থাপন’নামে আরেকটি কমিটিও গঠন করা হয়েছে। সেই কমিটির নিকট গঠিত ৪টি কমিটি প্রতিবেদন ও সুপারিশ পাঠাবে।

১০ এপ্রিল, রোববার রাতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) হামিদুল হকের সই করা কমিটি গঠন সংক্রান্ত অফিস আদেশ থেকে এমন তথ্য পাওয়া গেছে।

সেই অফিস আদেশে কমিটির কার্যপ্রনালী সর্ম্পকে বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রকাশিত “সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নির্দেশিকা ২০১৯ অনুসরণ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সরকারি কর্মকর্তা, কর্মচারী ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কার্যক্রম সমূহ পর্যবেক্ষণ ও মনিটরিং করা হবে।

অফিস আদেশে আরও বলা হয়, এই কমিটি মাসে ১ বার সভা করে উপজেলা, জেলা, বিভাগীয় পর্যায়ের উল্লেখ্যযোগ্য বিষয় চিহ্নিত করে প্রতিবেদন ‘স্যোশাল মিডিয়া তথ্য সংগ্রহ, সংরক্ষণ ও উপস্থাপন’ কমিটির নিকট উপস্থাপন করতে হবে। এছাড়াও উক্ত কমিটি চাইলে বিধি মোতাবেক তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবে।

-ডিবি আর আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন