মাসের মধ্যেই শিক্ষকদের বেতন গ্রেডের সিদ্ধান্ত : টিফিন পাবে শিক্ষার্থীরা

প্রাথমিক

দৈনিক বিদ্যালয় নিউজ : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সরকার টিফিনের ব্যবস্থা করবে বলে জানিয়েছেন। এবিষয়ে তিনি বলেন, সারা দিন ধরে স্কুলের ছেলেমেয়েরা স্কুলে থাকে, ক্ষুধা নিয়ে লেখাপড়ায় মনোযোগ দিতে পারে না। সেজন্য শিক্ষার্থীরা যাতে স্কুলে মনোযোগ দিয়ে পড়ালেখা করতে পারে এ জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা সারা দেশের প্রতিটি স্কুলে টিফিন দেওয়ার ব্যবস্থা করতে যাচ্ছি। তিনি বলেন, আগামী দুই মাসের মধ্যেই এ কার্যক্রম শুরু করার পরিকল্পনা করছি।

আজ রোববার, ২৪ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার গণকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির কর্মকর্তার পদমর্যাদায় উন্নীত করার দাবি দ্রুত বাস্তবায়ন হবে বলেও একই অনুষ্ঠানে উল্লেখ করেন প্রতিমন্ত্রী জাকির হোসেন। তিনি জানান, এক মাসের মধ্যেই শিক্ষকদের গ্রেডের বিষয়ে সিদ্ধান্ত হবে। দেশের প্রাথমিকের শিক্ষকেরা যেন পদোন্নতি পান সে বিষয়ে আমরা পদক্ষেপ নিচ্ছি, যাঁরা ভালো শিক্ষক তাঁরা যেন পদোন্নতি পেয়ে ডিডি বা উপপরিচালক পর্যন্ত পদোন্নতি পেতে পারেন, সে বিষয়েও আমরা কাজ করছি।

তিনি স্থানীয় গণকা প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে ফলক উন্মোচন করে জেলার ৬৫টি নবনির্মিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনের উদ্বোধন ও ১৫টি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

চাঁপাই জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সাংসদ সামিল উদ্দিন আহম্মেদ, সংরক্ষিত আসনের মহিলা সাংসদ ফেরদৌসি ইসলাম, পুলিশ সুপার এ এইচ এম. আবদুর রকিব। এছাড়া আরো বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান, সহসভাপতি রহুল আমিন, সাধারণ সম্পাদক আবদুল ওদুদ প্রমুখ বক্তারা। -ডিবি আর আর।

READ MORE  ঈদের আগে ৬ মাসের উপবৃত্তির টাকা পাবে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *