দুবাইতে এখন রাতেও থাকছে যে সুযোগ

আরব আমিরাত

রাতেও যেন পর্যটকরা নিরাপদে সমুদ্র সৈকতে সাঁতার কাটতে পারেন তার সুবিধা চালু করেছে দুবাই। দুবাই মিডিয়া অফিস (ডিএমও) জানিয়েছে, দুবাই পৌর কর্তৃপক্ষ পর্যটকদের ভ্রমণকে আরও আনন্দদায়ক করার জন্য তিনটি নতুন সমুদ্র সৈকত চালু করেছে। এসব সৈকতে রাতেও বেলাও সাঁতার কাটা যাবে।

সৈকত তিনটির মধ্যে রয়েছে- জুমেইরা ২, জুমেইরা ৩ এবং উম স্কুয়াম। ৮০০ মিটার দৈর্ঘ্যের এসব সৈকতে শক্তিশালী ফ্লাইডলাইট চালু করা হয়েছে। যার আলো রাতের বেলাতেও পর্যটকদের নিরাপদে সাঁতার কাটতে সহায়তা করবে।

এছাড়া এসব সৈকতে ইলেকট্রনিক স্ক্রিন স্থাপন করা হয়েছে। যেখানে সমুদ্র সৈকতের তথ্য প্রচার করা হবে। একই সঙ্গে রাতে বেলায় পর্যটকরা সাঁতার কাটার সময় নিরাপত্তা কর্মীরা দায়িত্ব পালন করবেন। এসব সৈকতে রাত থেকে ভোর পর্যন্ত যে কেউ সাঁতার কাটতে পারবে।

সংযুক্ত আরব আমিরাত জুড়ে গ্রীষ্মকালীন তাপমাত্রা বাড়তে শুরু করার সঙ্গে সঙ্গে এই ঘোষণা আসল। এর ফলে বাসিন্দা এবং দর্শনার্থীরা সন্ধ্যার পরে সমুদ্র সৈকতে গিয়ে কিছুটা শীতল আবহাওয়ার সুবিধা নিতে পারবেন।

দুবাই পৌর কর্তৃপক্ষ পর্যটকদের উদ্দেশ্যে এক বিবৃতি প্রদান করেছে। এতে বলা হয়েছে, রাতের বেলায় সৈকতে সাঁতার কাটতে আসা পর্যটকদের নির্দিষ্ট এলাকা ছাড়া সমুদ্রের অন্য এলাকায় যেতে নিষেধ করা হচ্ছে।

READ MORE  সংযুক্ত আরব আমিরাতে কমেছে দিরহাম ও সোনার রেট (তালিকা-সহ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *