বাংলাদেশিদের ফ্রি টিকিট দেবে যে এয়ারলাইন

আরব আমিরাত

পর্যটন খাত চাঙ্গা করতে বিনামূল্যে বিমানের ৫ লাখ টিকিট দেবে হংকং সরকার। ‘হ্যালো হংকং’-নামে একটি ক্যাম্পেইনের আওতায় পর্যটক টানতে এই উদ্যোগ নিয়েছে চীনের নিয়ন্ত্রণে থাকা বিশ্বের অন্যতম ব্যস্ত বন্দরনগরীটি। তারই ধারাবাহিকতায় এবার ভারতীয় উপমহাদেশীয় অঞ্চলে চালু হয়েছে ক্যাথে প্যাসিফিকের ফ্রি টিকেট প্রচারণা।

সঙ্গে রয়েছে সংযুক্ত আরব আমিরাতও। আর এই ক্যাম্পেইনের অধীনে বাংলাদেশ, ভারত, নেপাল এবং সংযুক্ত আরব আমিরাত থেকে সাড়ে পাঁচ হাজার মানুষ ফ্রি টিকিট পাবেন।

ক্যাথে প্যাসিফিক সম্প্রতি ঘোষণা করেছে যে, তাদের ‘ওয়ার্ল্ড অব উইনার্স’ ক্যাম্পেইন শিগগিরই বাংলাদেশ, ভারত, নেপাল ও সংযুক্ত আরব আমিরাতে চালু হচ্ছে। এই দেশগুলোর জন্য রয়েছে মোট ৫ হাজার ৫৯০টি ফ্রি রাউন্ড ট্রিপ টিকিট। আগামী ২২শে মে এই ক্যাম্পেইন চালু হবে বলে জানিয়েছেন, ক্যাথে প্যাসিফিকের দক্ষিণ এশিয়ার আঞ্চলিক জেনারেল ম্যানেজার রাকেশ রাইচার।

তিনি বলেন, এই অঞ্চলের একটি নেতৃস্থানীয় এয়ারলাইন হিসাবে আমরা হংকংয়ের সেরা অভিজ্ঞতার জন্য পর্যটকদের যে সুযোগ করে দিতে পেরেছি তার জন্য আমরা গর্বিত। হংকং-এ প্রত্যেকের জন্য কিছু না কিছু করার আছে।

যারা একা ভ্রমণ করতে চান তাদের জন্য আছে সাংস্কৃতিক নানা অনুষ্ঠান, যারা পরিবারের সঙ্গে যেতে চান তাদের জন্য আছে সেরা থিম পার্ক এবং যারা বন্ধুরা একসাথে যাবেন তারা হংকং-এর উজ্জ্বল নাইট লাইফ উপভোগ করতে পারবেন।

সেখানে আছে চমৎকার বিমানবন্দর এবং অবকাঠামো, যা ভ্রমণ অভিজ্ঞতাকে নির্বিঘ্ন করে তোলে। এই ক্যাম্পেইনের মাধ্যমে আমরা আশা করি যে, আমাদের গ্রাহকরা আমাদের ফ্লাইটে উঠার এবং হংকং-এর প্রাণবন্ত সংস্কৃতি এবং বৈচিত্র্যময় অভিজ্ঞতায় নিজেদের নিমজ্জিত করার দারুণ সুযোগ পাবেন।

এই ফ্রি টিকিট জিততে হলে অংশগ্রহণকারীদের অবশ্যই এয়ারলাইনের ওয়েবসাইটের মেম্বারশিপ থাকতে হবে। না থাকলে, তারা ওয়েবসাইটে গিয়ে ফ্রি মেম্বার একাউন্ট খুলতে পারবেন। এরপর ওয়েবসাইটের ক্যাম্পেইন পেইজে গিয়ে তাদের মেম্বারশিপের বিস্তারিত তথ্য দিয়ে লাকি ড্র’র জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন।

READ MORE  দুবাইতে এখন রাতেও থাকছে যে সুযোগ

হংকং কর্তৃপক্ষের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, মোট তিনটি মৌসুমে এই টিকিটগুলো বণ্টন করা হবে। প্রথম ধাপে ১ মার্চ থেকে দেয়া হয় দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর জন্য। দ্বিতীয় ধাপে ১ এপ্রিল থেকে দেয়া হয় চীনের মূল ভূখণ্ডে অবস্থিত নাগরিকদের এবং পহেলা মে থেকে সর্বশেষ ধাপে বিশ্বের বাকি দেশগুলোর পর্যটকদের জন্য উন্মুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *