আমিরাতে প্রবাসী বাংলাদেশিদের জাতীয় পরিচয়পত্র নিবন্ধন সিস্টেম স্থাপন ও প্রশিক্ষণ উদ্বোধন

আরব আমিরাত

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, দুবাই ও উত্তর আমিরাতে প্রবাসী বাংলাদেশিদের জাতীয় পরিচয়পত্র নিবন্ধন সিস্টেম স্থাপন ও প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) এই কার্যক্রমের উদ্বোধন করেন কনসাল জেনারেল বিএম জামাল হোসেন।

এই কর্মসূচির মধ্য দিয়ে প্রবাসী বাংলাদেশিদের দীর্ঘদিনের প্রত্যাশিত প্রবাসে থেকে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির সুযোগ নিশ্চিত হতে যাচ্ছে। প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করবেন বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে আসা পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল।

৩১ মে ২০২৩ পর্যন্ত এই প্রশিক্ষণ চলবে। অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের মধ্য থেকে বাছাই করা প্রার্থীরা কনস্যুলেটে স্থাপিত ভোটার নিবন্ধন সিস্টেম কর্মসূচিতে কাজ করবেন। প্রশিক্ষণ ও ভোটার নিবন্ধন সিস্টেম স্থাপন শেষে জুন মাসের শুরুতেই দুবাই ও উত্তর আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশি কনস্যুলেট থেকে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন ও সংগ্রহ করতে পারবেন।

প্রশিক্ষণ কর্মশালার সঞ্চালনা করেন বদরুল আহমেদ, দ্বিতীয় সচিব, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, দুবাই ও উত্তর আমিরাত। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফাতেমা জাহান, মিনিস্টার (শ্রম), কামরুল হাসান, কমার্শিয়াল কাউন্সিলর,

ফকির মোহাম্মদ মনোয়ার, প্রথম সচিব (শ্রম), কাজী ফয়সাল, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা), মোজাফ্ফর হোসেন (দ্বিতীয় সচিব ও হেড অব চেন্সারি), সাজ্জাদ জহির, দ্বিতীয় সচিব (প্রটোকল)।

READ MORE  সড়ক দু;র্ঘট;নায় আরো প্রবাসী বাংলাদেশির মৃ ;;ত্যু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *