একটি ভুলের কারণে আপনারাও হয়ে যেতে পারে 3000 দিরহাম পর্যন্ত জরিমানা

আরব আমিরাত

আসসালামু আলাইকুম আরব আমিরাতে অবস্থিত প্রবাসীদের জন্য আজকের এই ভিডিওটি খুবই গুরুত্বপূর্ণ। সামান্য একটি ভুলের কারণে আপনারাও হয়ে যেতে পারে 3000 দিরহাম পর্যন্ত জরিমানা

প্রবাসী বাংলাদেশিদের দীর্ঘ দিনের প্রত্যাশিত প্রবাসে থেকে জাতীয় পরিচয়পত্র পাওয়ার সুযোগ নিশ্চিত হতে যাচ্ছে এবার। সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী বাংলাদেশিদের দূতাবাসের মাধ্যমে শিগগিরই জাতীয় পরিচয়পত্র দেওয়া হবে।

এ লক্ষ্যে দুবাইয়ে বাংলাদেশ কনসুলেটে প্রবাসী বাংলাদেশিদের জাতীয় পরিচয়পত্র নিবন্ধন সিস্টেম স্থাপন ও প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার (১৯ মে) সকালে এ কার্যক্রম উদ্বোধন করেন দুবাই ও উত্তর আমিরাতের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।

বাংলাদেশ নির্বাচন কমিশনের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করবেন। এটি আগামী ৩১ মে পর্যন্ত চলবে।

অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের মধ্য থেকে বাছাইকৃত প্রার্থীরা কনস্যুলেটে স্থাপিত ভোটার নিবন্ধন সিস্টেম কর্মসূচিতে কাজ করবেন। আগামী জুন মাসের শুরুতেই দুবাই ও উত্তর আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা কনস্যুলেট থেকে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন ও সংগ্রহ করতে পারবেন।

READ MORE  সংযুক্ত আরব আমিরাতে গিয়ে বাড়ানো যাবে ভ্রমণ ভিসার মেয়াদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *