চট্টগ্রাম থেকে সরাসরি বিমানের হজ ফ্লাইট চালু বিমান ভাড়া মাত্র…

বিশ্ব

চট্টগ্রাম থেকে ৪১৯ জন হজযাত্রী নিয়ে সরাসরি মদিনা মনোয়ারা যাওয়ার মধ্যদিয়ে ফ্লাইট চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

সোমবার (২২ মে) রাত ৩টা ৫০ মিনিটে বাংলাদেশ বিমানের আকাশ প্রদীপ চট্টগ্রাম থেকে মদিনা মনোয়ারার উদ্দেশ্যে ছেড়ে যায়। এ সময় ফ্লাইট উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি মেয়র ও মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর কর্মকর্তারা জানান, চলতি বছর বাংলাদেশ থেকে এবার হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২২ হাজার ২১১ জন। তাদের মধ্যে অর্ধেক ৬১ হাজার ১১১ জন হাজী বাংলাদেশ বিমান এবং বাকী অর্ধেক সৌদিয়া এয়ারলাইন্স ও ফ্লাইনাস এয়ারলাইন্স কর্তৃপক্ষ থেকে নেওয়া করবে। হাজী পরিবহনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মোট ১৬২টি ফ্লাইট পরিচালনা করবে।

এদিকে গত বছর চট্টগ্রাম থেকে হজযাত্রীর সংখ্যা ছিল পাঁচ হাজার। এবার সংখ্যা বেড়ে দ্বিগুনের বেশি ১০ হাজার ৫০০ জনে দাঁড়িয়েছে।

চট্টগ্রাম সিটি মেয়র জানান, প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছায় চট্টগ্রামের সকল হজ যাত্রী চট্টগ্রাম থেকে পবিত্র হজে যাবার সুযোগ পেয়েছে। হাজীদের প্রত্যাশা অনুযায়ী আগামীতে চট্টগ্রাম থেকে রোড টু মক্কায় সরাসরি হজ ফ্লাইট চালু হবে।

READ MORE  মৃত্যুর মিছিল : দেশে বিদেশে এপর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা জেনে নিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *