সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের এনআইডি কার্ড দেয়া শুরু

আরব আমিরাত

সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের জন্য জাতীয় পরিচয়পত্র (এনআইডি কার্ড) প্রদান কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (৩০ মে) দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটে আটজন প্রবাসীকে পরীক্ষামূলকভাবে জাতীয় পরিচয়পত্র দেওয়ার মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এনআইডি প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন নির্বাচন কমিশন সচিবালয়ের মহাপরিচালক একেএম হুমায়ুন কবির।

উদ্বোধনী পরবর্তী মতবিনিময় সভায় একেএম হুমায়ুন কবির বলেন, দেশটিতে এই কার্যক্রম সফল হলে আরও ৪০ দেশে ধারাবাহিকভাবে এনআইডি প্রদানের কাজ করবে বাংলাদেশ নির্বাচন কমিশন

তিনি বলেন, ’দেশ আজ সমৃদ্ধ এবং অনেক দূর এগিয়েছে। প্রবাসীদের সরকার অনেক সুযোগ-সুবিধা দিচ্ছে। তারই ধারাবাহিকতায় জাতীয় পরিচয়পত্র দেওয়ার কাজ দ্রুত চলমান রয়েছে। টেকনিক্যাল সমস্যা সমাধানের চেষ্টা চলছে। তবে প্রবাসীদের সঠিক তথ্য দিয়ে অনলাইনে আবেদন করতে হবে।’

তিনি আরও বলেন, ‌‘পাসপোর্টের সঙ্গে মিল রেখে জাতীয় পরিচয়পত্র হলে প্রবাসীদের সমস্যা কমবে।’

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন, ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত, প্রবাসী বৈদেশিক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সরোয়ার আলম। এ সময় প্রজেক্টরের মাধ্যমে প্রবাসীদের এনআইডির জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া দেখানো হয়।

READ MORE  আমিরাত বর্ষায় নতুন ট্রাফিক আইন, না মানলে ২০০০ দিরহাম পর্যন্ত জরিমানা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *