সোনার দাম ৫ দিনের ব্যবধানে আবারও বৃদ্ধি

আরব আমিরাত

দেশের বাজারে আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভালো মানের (২২ ক্যারেট) সোনা ভরিতে বেড়েছে ১ হাজার ৭৫০ টাকা। সে অনুযায়ী সোনার দাম পড়বে ১ লাখ ১১ হাজার ৫০ টাকা, যা রোববার থেকে কার্যকর করা হবে।

শনিবার বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত ১৮ ডিসেম্বর দেশের বাজারে বাড়ানো হয়েছিল সোনার দাম।

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের দাম বাড়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। আগামীকাল রোববার থেকে এ দাম কার্যকর করা হবে।

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ১ লাখ ১১ হাজার ৫০ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ১ লাখ ৬ হাজার ২৫ টাকা, ১৮ ক্যারেটের ৯০ হাজার ৮৬৩ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৭৫ হাজার ৬৯৯ টাকায় বিক্রি করা হবে।

তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের রুপার দাম ভরি দুই হাজার ১০০ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ভরি দুই হাজার ৬ টাকা এবং ১৮ ক্যারেটের রুপার দাম ভরি এক হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়। আর সনাতন পদ্ধতির এক ভরি রুপার দাম এক হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

READ MORE  আজ ২৫ মে বৃহস্পতিবার, দেখে নিন, দিনার, রিয়াল, দিরহাম, ডলার, ইউরো, রিংগিত ও রুপির রেট