প্রবাস ফেরত গিয়াসকে যে জন্য পরিবার মেনে নিচ্ছে না, পড়ে আছেন সেফ হোমে

প্রবাস

মালয়েশিয়া থেকে দেশে ফেরত আসা গিয়াস উদ্দিনের মানসিক ভারসাম্য নষ্ট হয়ে গেছে। এ কারণে তার পরিবার তাকে গ্রহণ করতে রাজি নয়। ফলে ছয় দিন ধরে ব্র্যাকের সেফ হোমে পড়ে আছেন দীর্ঘদিনের এ রেমিট্যান্স যোদ্ধা। গিয়াস উদ্দিন ফেনীর দাগনভূঞা উপজেলার রাজাপুর থানার সমাশপুর এলাকার বাসিন্দা শাহাবউদ্দিনের ছেলে।

সেফ হোমে খোঁজ নিয়ে জানা যায়, মালয়েশিয়া থেকে একটি ফ্লাইটে ১৯ ডিসেম্বর সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান মো. গিয়াস উদ্দিন। কিন্তু বিমানবন্দরে তার আচরণ ও লক্ষ্যহীন চলাফেরা দেখে তাকে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা তাদের অফিসে নিয়ে যান।

গিয়াস উদ্দিনের কাছে পাসপোর্ট না থাকায় পরিবারের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। পরে তাকে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের কাছে হস্তান্তর করেন এপিবিএন সদস্যরা। সংস্থাটির কর্মীরা গিয়াস উদ্দিনের ঠিকানা পেলেও মোবাইল নম্বর পাচ্ছিলেন না।

পরবর্তীতে রাজাপুর ইউনিয়ন পরিষদের সচিব মো. শাহ আলমের মাধ্যমে পরিবারের সঙ্গে যোগাযোগ করেন সেফ হোমের কর্মীরা। তবে পরিবারের সদস্য গিয়াসকে বাড়ি ফিরিয়ে নেবে না বলে সাফ জানিয়ে দেন। ফলে দীর্ঘ ছয় দিন ধরে গিয়াস ব্র্যাকের সেফ হোমেই রয়েছেন।

READ MORE  ১৩ লক্ষাধিক প্রবাসীর কর্মসংস্থান লাভ