মার্চে চালু হচ্ছে নতুন বিমান, বিমানে কী কী সুবিধা পাচ্ছেন ?

প্রবাস

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঢাকা-রোম সরাসরি ফ্লাইট চালুর প্রতিশ্রুতি বাস্তবায়ন হচ্ছে। দীর্ঘ ১০ বছর পর ২৬ মার্চ স্বাধীনতা দিবসে ফ্লাইট চলাচল শুরু করতে যাচ্ছে বাংলাদেশ বিমান। আর এই খবরে উচ্ছ্বসিত ইতালি প্রবাসী বাংলাদেশিরা।

১৯৮২ সাল থেকে টানা ৩৩ বছর ঢাকা-রোম-ঢাকা রুটে বাংলাদেশ বিমান চলাচল করলেও ২০১৫ সালের ১০ এপ্রিল রুটটিতে বিমান চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। বিদেশি তিন এয়ারলাইন্সের টিকেটের মূল্য হ্রাস এবং যাত্রী সংকটকে রুটিতে বিমান চলাচল বন্ধের কারণ বলে জানায় কর্তৃপক্ষ। তবে প্রবাসীদের দাবির প্রেক্ষিতে সম্প্রতি ইতালি সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রুটে ফের বিমান চলাচলের আশ্বাস দেন।

ইতালিতে বাংলাদেশ বিমানের জিএসএ বা জেনারেল স্টক এজেন্সি জানিয়েছে, এই রুটে বিমান চলাচলের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ পেয়েছেন তারা। রোম বিমানবন্দরের অনুমতি, কার্গো সার্ভিসসহ অন্যান্য ব্যবস্থাপনার দায়িত্ব পালন করবে প্রতিষ্ঠানটি।

সপ্তাহে কয়টি ফ্লাইট চলাচল করবে, এগুলো সরাসরি হবে কিনা এবং ভাড়ার বিষয়টিও দ্রুতই নির্ধারণ করা হবে। আর দীর্ঘ ১০ বছর পর বাংলাদেশ বিমান চালু হওয়ার খবরে খুশি দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

READ MORE  প্রবাসীদের জন্য বড় সুখবর এবং নতুন আইন চালু